Bangladeshi Arrest: পুরভোটের আগে আনন্দপুর থেকে গ্রেফতার ২১ বাংলাদেশি

লখনউ এটিএস থেকে লালবাজারে ফোন করা হয়েছিল। এরপরই সেখান থেকে বাংলাদেশিদের লুকিয়ে থাকার খবর পায় পুলিশ। তার ভিত্তিতে তদন্তে নামে লালবাজারের গুন্ডা দমন শাখা। ফোনের লোকেশন ট্র্যাক করে আনন্দপুরে অভিযান চালায় পুলিশ। 

Web Desk - ANB | Published : Dec 12, 2021 11:46 AM IST / Updated: Dec 12 2021, 06:49 PM IST

কলকাতা পুরভোটের (Kolkata Municipal Corporation Election) আগে হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন। আর ঠিক তার আগেই কলকাতা (Kolkata) থেকে গ্রেফতার করা হল ২১ জন বাংলাদেশিকে (Bangladeshi)। কলকাতার আনন্দপুরে গা ঢাকা দিয়ে ছিল তারা। সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মূল অভিযুক্ত মফিজুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। কেন তারা ওই এলাকা লুকিয়ে ছিল তা তদন্ত করে দেখছে পুলিশ (Kolkata Police)।   

লখনউ এটিএস থেকে লালবাজারে (Lalbazar) ফোন করা হয়েছিল। এরপরই সেখান থেকে বাংলাদেশিদের লুকিয়ে থাকার খবর পায় পুলিশ। তার ভিত্তিতে তদন্তে নামে লালবাজারের গুন্ডা দমন শাখা। ফোনের লোকেশন ট্র্যাক করে আনন্দপুরে অভিযান চালায় পুলিশ। তখনই এই এলাকা থেকে আটক করা হয় ২১ জন বাংলাদেশি নাগরিককে। কী কারণে এই বাংলাদেশিরা কলকাতায় এসেছে তা খতিয়ে দেখছে লালবাজারের গুন্ডা দমন শাখার আধিকারিকরা। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। 

আরও পড়ুন- তৃণমূল নেতা খুনে ধৃত ৪, চক্রান্তের হদিশ পেতে ম্যারাথন জেরা শুরু পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আনন্দপুর থানা এলাকার গুলশন কলোনি থেকে এদিন মোট ২১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। মোবাইল টাওয়ার (Mobile Tower) লোকেশন ট্র্যাক করে তাদের খোঁজ পায় পুলিশ। কবে, কী কারণে তারা কলকাতায় এসেছিল তা নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে। আটকের পর থেকে দফায় দফায় জেরা করা হচ্ছে বাংলাদেশিদের। তাদের সঙ্গে জঙ্গিযোগ রয়েছে কি না, তাও তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি তাদের সম্পর্কে খোঁজ নিতে বাংলাদেশ পুলিশের সঙ্গেও কলকাতা পুলিশ যোগাযোগ করতে পারে বলে জানা গিয়েছে। 

পুলিশ সূত্রে খবর, আটক হওয়া এই বাংলাদেশিদের কাছে কোনও বৈদ নথি পাওয়া যায়নি। যেগুলি পাওয়া গিয়েছে তা সবই ভুয়ো। পাশাপাশি কী কারণে তারা ভারতে এসেছে তারও কোনও সদুত্তর দিতে পারেনি কেউই। আপাতত তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এদিকে পুরভোটের আগে দুষ্কৃতী কার্যকলাপ লেগে রয়েছে শহরে। শুক্রবার রাতে বেআইনি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ উত্তর কলকাতার ( North Kolkata) সিঁথি (Sinthi) থেকে দু'জন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে দেশি বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। ঘটনাটি সিঁথির রামলীলা এলাকার ঘটনা। দুই যুবককে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হয়। এই আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ কাউকে বিক্রি করার জন্য তারা নিয়ে এসেছিল কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ। পুরভোটের আবহে এই ঘটনা প্রশাসনের কাছে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। আর এই ঘটনার পরদিনই কলকাতা থেকে আটক করা হল ২১ জন বাংলাদেশিকে।

Share this article
click me!