KMC Polls 2021: কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী তারক সিং , জানুন হলফনামায় কী জানালেন তিনি

  পুরভোটে  ১১৮ নম্বর ওয়ার্ডে তৃণমূলের হয়ে প্রার্থী তারক সিং।  কলকাতা পুরসভা ভোটের জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে যে হলফনামা জমা দিয়েছেন, চলুন দেখে নেওয়া যাক সেই মোট সম্পত্তির পরিমাণ ।

 

Web Desk - ANB | Published : Dec 12, 2021 9:58 AM IST / Updated: Dec 12 2021, 03:53 PM IST

পুরভোটের দোরগড়ায় সাজো সাজো রব ১১৮ নম্বর ওয়ার্ডে। কলকাতা পুরভোটে তৃণমূলের হয়ে এই ওয়ার্ডের প্রার্থী তারক সিং। ইতিমধ্য়ে  ১১৮ নম্বর ওয়ার্ডে দলের কর্মী সঙ্গে পেলে একসঙ্গে, আবার কখনওবা একাই বেরিয়ে পড়ছেন জনসংযোগ বাড়াতে তৃণমূলের এই হেভিওয়েট প্রার্থী। কলকাতা পুরসভা ভোটের জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে যে হলফনামা জমা দিয়েছেন, চলুন দেখে নেওয়া যাক সেই মোট সম্পত্তির পরিমাণ ( Details assests of TMC Candidate Tarak Sing)।

উল্লেখ্য, বিগত পুরসভায় জলের দায়িত্বে ছিলেন তারক সিং।  কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য ছিলেন তারক সিং। রাজ্য নির্বাচন কমিশনের কাছে যে হলফনামা জমা দিয়েছেন, তাতে দেখা গিয়েছে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৫৫ লাখ। স্থাবর সম্পত্তি যা রয়েছে, তাঁর বর্তমান বাজাদর এক কোটি ৫৫ লাখ টাকা। তাঁর স্ত্রীর জমি-বাড়ির বাজারদর ১ কোটি ৩৩ লাখ টাকা। তিনি হায়ার সেকেন্ডারি পাস। কলকাতা পুরসভা ভোটের এবার তৃণমূলের সবচেয়ে বড় হাতিয়ার ড্রেনেজ সিস্টেম অর্থাৎ জল যন্ত্রনা থেকে মুক্তির প্রতিশ্রুতি। এবং এটাকে ঢাল করেই এবার ময়াদােন নেমেছে তৃণমূল। তবে এবার জলয়ন্ত্রতা মেটাতে এবার ১০ দিগন্তের মধ্যে ইস্তাহারে সববেশি জোর দিয়েছে তৃণমূল। আর এই জলের দায়িত্বেই ছিলেন তারক সিং।

আরও পড়ুন, KMC Polls 2021: কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী কাজরী , হলফনামায় কী জানালেন মমতার ভ্রাতৃবধূ

ভরা বর্ষণ হোক কিংবা জোয়ার, লকগেট খুলে দেওয়া, শহরের জলনিকাশি ব্যবস্থার গুরুদায়িত্বেই ছিলেন তারক সিং। ১১৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তারক সিং ইতিমধ্যেই ভরপুর প্রচার সেরে নিয়েছেন। প্রসঙ্গত, তৃণমূলের মুখপত্রে তারক সিং-কে নিয়ে দাবি করা হয়েছে যে, 'এলাকা বদলে দিয়েছেন তারক। তখন রাজ্যে বামজমানা। সিপিএমের নের্তৃত্বাধীন সরকারের আশকারায় সমাজবিরোধীদের দৌরাত্মে এলাকায় এলাকায় সাধারণ মানুষ তটস্থ। এরই মধ্যে কলকাতা মহানগরীর যেসকল এলাকায় দুর্বৃত্তদের তাণ্ডব সহ্যের সীমা ছাড়িয়েছিল, তার অন্যতম দক্ষিণপ্রান্তের সিরিটি। একটা সময় ছিল যখন সন্ধ্যা নামার পরেই কেউ ওই এলাকা দিয়ে যেতে সাহয় পেতেন না। খুনোখুনি লেগেই থাকতো। সাধারণ মানুষ এখানে প্রাণ হাতে নিয়ে  বসবাস করতেন। জুলুম চলত সিরিটির শ্মশান-যাত্রীদের উপরেও। এখানেই শেষ নয়, শবদাহের ফলে নির্গত ধোঁয়া মারাত্মক দূষণ ছড়াত এলাকায়। এই দুই কঠিন সমস্যারই করে দিয়ে এলাকার চরিত্রটাই বদলে দিয়েছেন তারক সিং।' 

আরও পড়ুন, KMC Polls 2021: বেহালায় সিপিআইএম প্রার্থীর পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল

অপরদিকে, তারক সিং এলাকা থেকে জল বের হওয়া খালগুলোয় ড্রেনেজ সিস্টেম না করার জন্য সেচ বিভাগকে দায়ী করেন। উল্লেখ্য, এবারের তৃণমূলের ইস্তাহারে তালিকায় প্রথমেই রয়েছে নিকাশি ও নর্দমা ব্যবস্থা। যা নিয়ে বেশিরভাগ সময়ই ভুগতে হয় শহরবাসীকে। সেখানে বলা হয়েছে, বৃষ্টির জেরে অতিরিক্ত জল সমস্যার মোকাবিলা এবং সমাধানের জন্য স্বনামধন্য প্রতিষ্ঠানের বিশেষজ্ঞদের মতামত নেওয়া হবে। ২০০টি পাম্প সরবরাহ করার পাশাপাশি পাম্পিং স্টেশন এবং লাইনগুলির মানোন্নয়ন করা হবে। নর্দমাগুলিতে যাতে ব্লকেজ না থাকে, তার জন্য নিয়মিত পরিষ্কার করা হবে। টাইলস ও ফলক দিয়ে উন্মুক্ত নর্দমা ঢেকে রাখা হবে। সেইসঙ্গে রয়েছে জমা জল নর্দমা থেকে খাল পর্যন্ত নিকাশি আদিগঙ্গা সংস্কারের মতো বিষয়।

Share this article
click me!