নিত্যযাত্রীদের জন্য সুখবর, শনিবার থেকে কলকাতার রাস্তায় নামছে বেসরকারি বাস

ফিরহাদ হাকিমের আশ্বাসে শহরের রাস্তায় নামতে চলেছে সাড়ে তিন হাজার বাস। নিত্যযাত্রীদের যন্ত্রণা কিছুটা লাঘব হবে বলে আশা। 

Parna Sengupta | Published : Jul 9, 2021 4:15 PM IST / Updated: Jul 09 2021, 10:01 PM IST

শনিবার থেকে শহরের রাস্তায় নামতে চলেছে সাড়ে তিন হাজার  বেসরকারি বাস। এতে গন্তব্যে পৌঁছনোর জটিলতা কিছুটা কাটবে বলে মনে করা হচ্ছে। পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের আশ্বাসে রাস্তায় বাস নামাতে রাজি হয়েছেন বাস মালিকরা বলে সূত্রের খবর। 

বেঙ্গল বাস সিন্ডিকেট জানিয়েছে শনিবার থেকে সাড়ে তিন হাজার বাস রাস্তায় নামবে। শুক্রবারই পরিবহন মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বাসমালিকরা। এরপরেই বাস রাস্তায় নামানোর সিদ্ধান্ত নেন তাঁরা। পরিবাহন মন্ত্রী চেয়েছিলেন সব বাস রাস্তায় নামুক। তবে সেই প্রস্তাব ধীরে ধীরে বাস্তবায়িত করা হবে বলে জানানো হয়েছে। বাস চলাচল শুরু হলে ভাড়া বাড়ানোর বিষয়ে ভাবনা চিন্তা করা হবে। 

ক্যামেরার সামনেই মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা, নির্বাচনের নামে ধুন্ধুমার যোগীরাজ্যে

গত বছরের তুলনায় ছয়গুণ বেড়েছে খাবারের অভাব, ২০২২ সালে আসতে পারে দুর্ভিক্ষ : রিপোর্ট

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে করোনা পরিস্থিতি আর্থিক পরিকাঠামো ধাক্কা খেয়েছে। এখন ভাড়া বাড়ানো হলে আরও বোঝা চাপবে মানুষের ওপরে। উল্লেখ্য ৫০ শতাংশ যাত্রী নিয়ে পয়লা জুলাই থেকে রাস্তায় নামতে বলা হয়েছে বাসগুলিকে। কিন্তু ভাড়া না বাড়ানোয় অনেক বেসরকারি বাসই রাস্তায় নামেনি। তবে পরিবহন মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সেই জট অনেকটাই কেটেছে বলে মনে করা হচ্ছে। 

সারা শরীর পাথর হয়ে যাচ্ছে, বিরল রোগে আক্রান্ত পাঁচ মাসের ছোট্ট মেয়ে

৬২ বার কুপিয়ে মায়ের হার্ট-কিডনি ছিঁড়ে খেল ছেলে, ভয়াবহ ঘটনায় স্তম্ভিত বিচারকরা

৩১শে ডিসেম্বর পর্যন্ত রোড ট্যাক্স মকুবের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এবারের বাজেটে রোড ট্যাক্স ছাড়ের সময়সীমা বাড়ানো হয়েছে। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাস মালিকরা।

Share this article
click me!