Covid-19: দৈনিক আক্রান্তের সংখ্যা কমল কলকাতায়, কোভিডে বলি রাজ্যের ৫ জেলায়

 রাজ্যে কমল দৈনিক কোভিড সংক্রমণের  সংখ্যা।  একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতাতেও , রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ।

Web Desk - ANB | Published : Dec 10, 2021 4:31 AM IST / Updated: Dec 10 2021, 10:03 AM IST

 রাজ্যে কমল দৈনিক কোভিড সংক্রমণের (Covid Positive) সাংখ্যা।  একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতাতেও। রাজ্য়ের ৩ জেলায়  একদিনে ১ আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৫৬৭ জন। 

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে  ১৬৫ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা কমে এবার ৫৬৭ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দেয়। তবে এদিন সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্যে । একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া,কালিংপং এবং মালদায়।এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন।পাশাপাশি, ২ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ারে। ৪ জন করে  আক্রান্ত হয়েছে মুর্শিদাবাদে। ৫ জন জন করে  আক্রান্ত হয়েছে ঝাড়গ্রাম ও  বাঁকুড়া জেলায়। ৬ জন করে উত্তর দিনাজপুর ও পুর্ব মেদিনীপুর জেলায়  আক্রান্ত হয়েছে। যদিও সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়। তবুও আগের থেকে কিছু কমে  কলকাতায় একদিনে আক্রান্ত ১৬৫ জন  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ৯৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে পরিবর্তন হয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৭ জন। কোচবিহারে ১৪ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪২ জন এবং হুগলিতে ৪২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৩৯জন।

আরও পড়ুন, Oil Price Today: আজ সস্তা হল কি পেট্রোল-ডিজেল কলকাতায়, জানুন সারা দেশের জ্বালানীর দর

আরও পড়ুন, Weather Report: আজও কুয়াশায় ঢাকল শহর, আগামী ২৪ ঘন্টায় পারদ পতনের পূর্বাভাস

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩৩০, ৪১৩ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২৬৬ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৬১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৭ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন উত্তর ২৪ পরগণা ও  ১ জন করে কলকাতা, বীরভূম, কোচবিহার,  দক্ষিণ ২৪ পরগণায় মৃত্য়ু হয়েছে।  দার্জিলিং ,দক্ষিণ দিনাজপুর, হুগলি, নদিয়া  ,মালদহ, জলপাইগুড়ি,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৬৫ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯৪, ২৩০জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি সপ্তম দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩৩ শতাংশ।

Share this article
click me!