Asianet News BanglaAsianet News Bangla

Weather Report: আজও কুয়াশায় ঢাকল শহর, আগামী ২৪ ঘন্টায় পারদ পতনের পূর্বাভাস

শুক্রবার আকাশ আংশিক মেঘলা। রাতে হালকা বৃষ্টি হওয়ার জেরে পারদ পতন শহরে, তবে শুক্রবার থেকে এটা কেটে যাবে এবং  ১১ তারিখের পরে দুই বঙ্গেই পারদ পতনের পূর্বাভাস ।  

 

Temparature will decreased in Kolkata and West Bengal says Weather office RTB
Author
Kolkata, First Published Dec 10, 2021, 8:41 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার শহরে আকাশ আংশিক মেঘলা। রাতে হালকা বৃষ্টি (Rain) হওয়ার জেরে পারদ পতন কলকাতা সহ দক্ষিণবঙ্গে। শুক্রবার থেকে এটা কেটে যাবে এবং শনিবার থেকে চারদিন শুষ্ক আবহাওয়া থাকবে। ১১ তারিখের পরে দুই বঙ্গেই পারদ পতনের পূর্বাভাস (Weather Office)।  

আবহাওয়া দফতরের সূত্রে খবর, গতকাল উপকূলের জেলা যেমন কলকাতা, হাওড়া,হুগলি, ঝাড়গ্রাম,দুই মেদিনীপুর,  দুই ২৪ পরগণায়  খুব হালকা বৃষ্টি হবে। তবে বাকি অংশ গুলোয় একটু মেঘলা আবহাওয়া থাকবে। শুক্রবার থেকে এটা কেটে যাবে এবং শনিবার থেকে চারদিন শুষ্ক আবহাওয়া থাকবে। এবং তাপমাত্রার ক্ষেত্রে আগামী দুইদিন কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই। এবং ১১ তারিখের পরে ৩ দিন দক্ষিণবঙ্গ -উত্তরবঙ্গ দু'জায়গাতেই রাতের দিকে দুই থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমে যাবে। এবং উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিংয়ের ২৪ ঘন্টায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বাকি জায়গাগুলোতে শুষ্ক আবহাওয়া থাকবে। তবে এই মুহূর্তে কোন সিস্টেম নেই। তবে এই বৃষ্টির কারণ হল উত্তর-পশ্চিম দিকে ঠান্ডা হাওয়া ও বঙ্গোপসাগর থেকে আদ্রতা জনিত হাওয়া ওপর দিকে উঠছে। তাই এই দুই বিপরীত চরিত্র হাওয়ার ফলে স্থানীয়ভাবে মেঘ তৈরি হয় বৃষ্টি হচ্ছে।অপরদিকে, বৃষ্টির সম্ভাবনা জম্মু- কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড লাদাখ জম্মু-কাশ্মীর এ তুষারপাতের সম্ভাবনা। হালকা বৃষ্টি ঘন কুয়াশা হতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় ,দিল্লি, উত্তরপ্রদেশের কিছু অংশে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে উত্তর-পশ্চিম ভারতের মধ্যে ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে। দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে।  

আরও পড়ুন, KMC Polls 2021: শহরে পুরভোটের প্রচারে ফিরহাদ হাকিম, বর্ণাঢ্য যাত্রায় সেজে উঠল কলকাতার রাজপথ

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৬.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে।  সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৯ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৬১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৪  ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে।  অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।  সর্বনিম্ন ৬৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.০  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।  সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৮১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Follow Us:
Download App:
  • android
  • ios