Bomb Scare Near Navanna: নবান্নের কাছেই উড়ালপুলে বোমাতঙ্ক, কী বলছে পুলিশ

বুধবার সন্ধ্যায় নবান্নের (Nabanna) কাছে একটি নীল রঙের তালা আকৃতির ডিজিটাল যন্ত্রকে ঘিরে ছড়ালো বোমাতঙ্ক। যন্ত্রটি উদ্ধার করে কী জানালো কলকাতা পুলিশ (Kolkata Police)?

Web Desk - ANB | Published : Jan 19, 2022 2:41 PM IST / Updated: Jan 19 2022, 11:16 PM IST

বুধবার সন্ধ্যায় নবান্নের (Nabanna) কাছে উড়ালপুলের উপর, একটি নীল রঙের তালা আকৃতির ডিজিটাল যন্ত্র (Digital Device) ঘিরে ছড়ালো বোমাতঙ্ক। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যন্ত্রটি থেকে লাল রঙের আলো জ্বলছিল-নিভছিল। পরে কলকাতা পুলিশের পক্ষ থেকে যন্ত্রটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। সেটি বিপজ্জনক নয় বলেই দাবি পুলিশের।   

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর কার্যালয় যেখানে অবস্থিত, সেই নবান্ন থেকে ঢিল ছোঁড়া দূরত্বে উড়ালপুলের উপর এদিন সন্ধ্যাবেলা ওই তালা আকৃতির যন্ত্রটি  পড়ে থাকতে দেখা যায়। তার গায়ে লাল রঙের এলইডি আলো জ্বলছিল-নিভছিল এবং আরও একটি নাম্বার প্যানেলে কিছু নম্বর লেখা ছিল। আর তার থেকেই স্থানীয়দের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। বিশেষ করে নাম্বার প্যানেলটি থাকায় অনেকেই মনে করেন, সেটি কোনও টাইমার দেওয়া বোমা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশের আধিকারিকরা। আসে বোমা নিষ্ক্রিয়করণ বাহিনীর সদস্যরাও। 

আরও পড়ুন -- Covid Update : ফের বাড়ল বাংলার কোভিড গ্রাফ, কলকাতায় বাড়ছে মৃত্যু, কী বলছে রাজ্যের করোনা বুলেটিন

আরও পড়ুন - ৯/১১ হামলার ধাঁচে উড়িয়ে দেওয়া হবে দিল্লি এয়ারপোর্ট, হুমকি ফোনে তড়িঘড়ি বাড়ানো হল নিরাপত্তা

আরও পড়ুন - Madan Mitra: 'মতুয়াদের সংঘবদ্ধতাকে নষ্ট করে দিয়েছে BJP', কল্যাণ ইস্যুতে কী বললেন মদন

শেষ পর্যন্ত অবশ্য, যন্ত্রটি বিপজ্জনক নয় বলেই জানিয়েছে পুলিশ। তাদের দাবি, সেটি একটি গাড়ির মিটার। সম্ভবত, ওই রাস্তা দিয়ে যাওয়া কোনও গাড়ি থেকে খুলে পড়েছে। যন্ত্রটি আরও পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে কলকাতা পুলিশের তরফে। তবে, এই ঘটনায় নবান্ন এলাকার নজরদারি ব্যবস্থা নিয়ে গুরুতর প্রশ্ন উঠেছে। বস্তুটি নিরাপদ না হয়ে যদি সত্যিই বোমা হত, তাহলে বড় ধরণের বিপর্যয় ঘটতে পারত বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে, যখন সারা দেশেই নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হচ্ছে, সেখানে রাজ্যের সবথেকে সুরক্ষিত এলাকার নিরাপত্তা ব্যবস্থাতেই ফাঁক রয়েছে বলে মনে করা হচ্ছে। 

এদিন নবান্নের কাছে, আরেকটি ঘটনায় প্রকাশিত হয় ওই এলাকার বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরাও অকেজো হয়ে রয়েছে। উড়ালপুলেই এক যুবকের মৃত্যুর তদন্ত করতে গিয়ে পুলিশের নজরে আসে বিষয়টি। গোটা রাজ্য জুড়ে যেভাবে একের পর এক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে, বোমা বানাতে গিয়ে ধরা পড়ছে দুষ্কৃতিরা - তাতে নবান্ন এলাকায় নজরদারির এই অভাব, অত্যন্ত উদ্বেগজনক। 


 

Share this article
click me!