মোদীর বয়ানে বল পাচ্ছে চিন,প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুললেন অধীর

  • লাদাখে চিনের আগ্রাসন নিয়ে নরম অবস্থান কেন
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশ্ন অধীর চৌধুরীর
  • ভারতের প্রধানমন্ত্রীর বয়ানে এখন খুশি চিনের প্রধান
  • কেন এই কথা বললেন অধীররঞ্জন চৌধুরী

Asianet News Bangla | Published : Jun 22, 2020 10:10 AM IST

লাদাখে চিনের আগ্রাসন নিয়ে নরম অবস্থান নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা দেখে চিনের মনোবল বেড়ে গিয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর বয়ানে এখন খুশি হচ্ছেন চিনের প্রধান। সোমবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ আনলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীররঞ্জন চৌধুরী। 

এদিন অধীরবাবু বলেন, প্রধানমন্ত্রী বলছেন চিনের সেনারা ভারতীয় ভূখণ্ডে ঢোকেনি। তাহলে চিনের সঙ্গে যুদ্ধে যে ২০ জন ভারতীয় সৈন্য শহিদ হল তারা কোথায় ছিল। গত ৫ মে প্রথম চিনের সেনা ভারতের দিকে প্রথম আগ্রাসী ভূমিকা নেয় । তারপরেও এতদিন চুপ ছিল মোদী সরকার। চিনের প্রতি প্রধানমন্ত্রীর এই নরম মনোভাবের কারণ কী ? প্রথম থেকেই চিনের বিরদ্ধে আগ্রাসী মনোভাব দেখানো উচিত ছিল ভারতেরও। 

তা না করে প্রধানমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী ও বিদেশমন্ত্রী ভিন্ন সুরে কথা বলছেন। যেখানে এই সময় সবার এক সুরে কথা বলা উচিত ছিল। কদিন আগেই সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বলেন,কোনও চিনের বাহিনী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে পারেনি। বিরোধীদের প্রশ্নের জবাবে এই কথা বলেন মোদী। যদিও  প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে হাতিয়ার করে চিন। চিনের তরফ থেকে বলা হয় খোদ ভারতই স্বীকার করেছে, চিনের সেনা ভারতীয় এলাকায় প্রবেশ করেনি। 

যদিও চিনের এই বক্তব্যের পরই মুখ খোলে প্রধানমন্ত্রীর অফিস। বলা হয়, প্রধানমন্ত্রীর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আদলে প্রধানমন্ত্রী বলেছেন, চিনের সেনা ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা চালায়। কিন্তু ভারতীয় সেনার পরাক্রমে তারা পিছু হঠতে বাধ্য় হয়।   

Share this article
click me!