'ধাপায় কোভিড দেহ সৎকারে অন্তত ২৫ হাজার টাকা', বাবাকে হারিয়ে ভয়াবহ অভিযোগ ছেলের

  • ধাপায় কোভিডের দেহ সৎকারে ভয়ঙ্কর দুর্নীতির অভিযোগ 
  •  করোনায় দেহ নিয়ে যেতে খরচ পড়ছে দশ হাজার টাকা 
  • কলকাতা পুরসভায় পৈশাচিক অভিজ্ঞতার কথা জানলেন ছেলে
  • সবদিক থেকেই ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন কলকাতা 

Ritam Talukder | Published : Apr 24, 2021 12:06 PM IST / Updated: Jun 01 2021, 01:20 PM IST


ধাপায় কোভিডের দেহ সৎকারে ভয়ঙ্কর দুর্নীতির অভিযোগ। করোনার চিকিৎসায় ব্যয়বহুল লক্ষাধিক টাকা খরচের পর বাঁচানো গেল না প্রিয় জনকে। তবে এই অবধি মনকে বোঝালেও, ধাপায় দাহকার্যে খরচের বহরকে মেনে নেওয়া গেল না। কলকাতা পুরসভার বৈদ্যতিক চুল্লিতে কোভিড সৎকারে গিয়ে পুরসভার শীর্ষকর্তাদের কাছে ভয়ঙ্কর দুর্নীতির অভিযোগ আনলেন কোভিডে মৃতের পরিবারের লোকজন।

আরও পড়ুন, রাজ্যের সরকারি হাসপাতাল থেকে কোভিড আক্রান্ত রোগী নিখোঁজ, কাঠগড়ায় নিরাপত্তা ব্যবস্থা 

 


হাসপাতাল থেকে ধাপায় করোনায় দেহ নিয়ে যেতে খরচ পড়ছে দশ হাজার টাকা। গণচিতায় না পুড়িয়ে আলাদাভাবে পোড়াতে গেলেও লাগছে মোটা টাকা। তাই 'শুধু ১০ হাজারেই মিটবে না। মজুত রাখতে হবে অন্তত ২৫ হাজার টাকা', বাবার দেহ সৎকারে গিয়ে এমনই পৈশাচিক অভিজ্ঞতার কথা জানলেন ছেলে,  পুরসভার শীর্ষ আধিকারিককে। অভিযোগের প্রতিলিপি পৌছে গিয়েছে পুর কমিশনার বিনোদ কুমারের কাছে। কলকাতা পুরসভা সূত্রে খবর, ধাপায় দাহ বা সৎকারের আড়ালে প্রতিটাদিনই লক্ষাধিক টাকা বেআইনিভাবে রোজগার হচ্ছে। এ নিয়ে তদন্ত  শুরু হলেও দায়িত্বে থাকা অভিযুক্ত পুরকর্মী, শবদেহ গাড়ির চালক-খালাসিরদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নেওয়া যায়নি।

 

আরও পড়ুন, কোভিডে রাজ্যে একদিনে মৃত ৪৬-আক্রান্ত প্রায় ১৩ হাজার, RT-PCR নিয়ে আরও কড়া কলকাতা বিমানবন্দর 


পুরসভার শীর্ষ অফিসারদের দাবি, মৃতের পরিবারের কাছে ব্ল্য়াকমেল করে দুর্নীতি চালিয়ে যাচ্ছে যারা, তাঁদের পিছনে প্রভাবশালীদেরই হাত আছে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে মৃত্যু মিছিলের সঙ্গে করোনা আক্রান্তের সংখ্যাও ক্রমশ বাড়ছে।  শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৪৬ জন এবং সংক্রমণ ৯ হাজার ৮১৯ জন। তাই সবদিক থেকেই ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন কলকাতা। 

 
 

Share this article
click me!