কোভিডে টোকেন নয়-স্মার্ট কার্ডই ভরসা, সোমবার থেকে মেট্রো কমছে কলকাতায়

  • কোভিডে মেট্রোর সংখ্যা কমছে কলকাতায় 
  • সংক্রমণের জেরেই টোকেনেও পড়ল কোপ 
  • এখনই স্মার্ট কার্ড নিয়েই করতে হবে যাতায়াত 
  • কোভিড বিধির পুরোনো পথেই ফিরছে মেট্রো 
     

Ritam Talukder | Published : Apr 24, 2021 8:11 AM IST / Updated: Jun 01 2021, 01:23 PM IST

কোভিডে সোমবার থেকে মেট্রোর সংখ্যা কমছে কলকাতায়। সংক্রমণের জেরেই টোকেনেও পড়ল কোপ। নিউনর্মালে কলকাতা মেট্রোয় পরিষেবা চালু হলেও টোকেন চালু করা হয়নি। এখনই স্মার্ট কার্ড নিয়েই করতে হবে যাতায়াত।

আরও পড়ুন, কোভিডে রাজ্যে একদিনে মৃত ৪৬-আক্রান্ত প্রায় ১৩ হাজার, RT-PCR নিয়ে আরও কড়া কলকাতা বিমানবন্দর  

 

 

মেট্রো রেল সূত্রের খবর, মহারাষ্ট্র-দিল্লি-গুজরাট-কেরল-কলকাতা সহ একাধিক জায়গায় ভয়াবহ বেড়েছে কোভিড সংক্রমণ।  শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৪৬ জন এবং সংক্রমণ ৯ হাজার ৮১৯ জন। এদিকে মেট্রোর একাধিক স্টেশনের চালক , কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মেট্রো পরিষেবা সচল রাখতে হিমশিম খাচ্ছে মেট্রো রেল কর্তৃপক্ষ।  সেই কারণেই ট্রেনের সংখ্য়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। ২৬ এপ্রিল সোমবার থেকে তাই মেট্রোর সংখ্যা আগের থেকে কমতে চলেছে। অপরদিকে সবদিক থেকে এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি আশঙ্কাজনক। এই পরিস্থিতিতে টোকেন ব্যবস্থা স্থগিত করা হয়েছে। 

 

 

আরও পড়ুন, 'কংগ্রেসকে মুর্শিদাবাদে ভোট দেওয়া মানে ঘুরিয়ে BJP কে সাহায্য করা', বিস্ফোরক সিদ্দিকী 

 
প্রসঙ্গত, গত বছর দীর্ঘ লকডাউন শেষে  ১৪ সেপ্টেম্বর থেকে চালু হয়েছিল কলকাতা মেট্রো। সেবার  সংক্রমণ ঠেকাতে একগুচ্ছ নিয়ম জারি করেছিল মেট্রো কর্তৃপক্ষ। যদিও মেট্রো স্টেশনগুলিতে স্যানিটাইজার ডিস্পেনসর তো রয়েছেই। তবু থার্মাল গান সহ আবার সেই কোভিড বিধির পুরোনো পথেই ফিরতে চলেছে কি কলকাতা মেট্রো, প্রশ্ন সাধারণ যাত্রী মুখে মুখে।

 

 

 

Share this article
click me!