দিদির রাজ্য়ে 'দাদাগিরি', ৮কিলোমিটার অ্যাম্বুল্য়ান্সে যাওয়ার ভাড়া ৯ হাজার টাকা

  • প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন হচ্ছে না
  •  ফের করোনা আবহে জোর-জলুমের সাক্ষী কলকাতা।
  •  এবার মাত্র ৮ কিলোমিটার রাস্তার জন্য় ৯হাজার টাকা ভাড়া
  • কোভিড রোগী নিয়ে মুখ বুজে সহ্য় করল রোগীর পরিবার  

Asianet News Bangla | Published : Aug 20, 2020 3:45 PM IST

প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন হচ্ছে না। ফের করোনা আবহে জোর-জলুমের সাক্ষী থাকল কলকাতা। এবার মাত্র ৮ কিলোমিটার রাস্তার জন্য় ৯হাজার টাকা ভাড়া চাইল অ্য়াম্বুল্যান্স চালক। কোভিড রোগী নিয়ে মুখ বুজে সব সহ্য় করতে হল রোগীর পরিবারকে। শেষ টাকা দিয়ে ছাড় পেলেন তারা।

কোভিড আক্রান্তের পরিবারের অভিযোগ,এদিন সল্টলেক আমরি থেকে কলকাতা মেডিক্যালে রোগী আনতে গিয়ে আকাশছোঁয়া ভাড়ার মুখোমুখি পড়তে হয় তাদের। পরিবারের দাবি, ভেন্টিলেশন থেকে রোগী আনা হলেও তাঁকে হাসাপাতালে না ঢুকিয়েই চলে যায় অ্যাম্বুল্য়ান্স চালক। পরে হাওড়ার ওই বাসিন্দাকে নিয়ে ভুগতে হয় রোগীর পরিবারকে। নিজেরাই স্ট্রেচারে করে রোগীকে হাসপাতালে নিয়ে যান তারা।

রোগীর আত্মীয়দের আক্ষেপ পিপিই পরা সত্ত্বেও রোগীকে ফেলে রেখেই অ্য়াম্বুল্যান্স নিয়ে চলে যান তারা। অথচ তার আগে লাগামছাড়া ভাড়া নিতে তার বাধেনি। তবে কলকাতার বুকে করোনা আবহে অ্য়াম্বুল্যান্সের দৌরাত্ম এই প্রথমবার নয়। এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছে। রোগীর এই সমস্য়ার কথা মাথায় রেখে হাসপাতালকেই অ্যাম্বুল্য়ান্স জোগাড় করে দিতে নির্দেশ দেয় রাজ্য়  সরকার।  খোদ স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায় কলকাতা পুরসভার বৈঠকে এই কথা বলেন। কিন্তু বাস্তবের সঙ্গে যে নবান্নের ঘোষণার মিল নেই, এদিনের ঘটনা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।   

Share this article
click me!