IAS-IPS পরীক্ষার্থীদের অনলাইন স্ট্যাডি সেন্টার রাজ্যে, ৮ সপ্তাহের ট্রেনিংয়ে আজই হাজির ১৫০০ জন

 আইপিএস ও আইএএস পরীক্ষায় যারা বসতে যাচ্ছে, বাংলা থেকে তাদের সুবিধার্থে অনলাইন স্ট্যাডি সেন্টারের  শুক্রবার সূচনা করা হল। শুক্রবার এই সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৯৮৭-র আইএসএস-র ব্যাচের সেই উজ্জ্বল প্রতিভাবান বাঙালি আলাপন বন্দ্যোপাধ্যায়।

Asianet News Bangla | Published : Jul 10, 2021 12:28 PM IST


আইপিএস-আইএএস পরীক্ষার্থীদের জন্য  অনলাইন স্ট্যাডি সেন্টার রাজ্যে। আইপিএস ও আইএএস পরীক্ষায় যারা বসতে যাচ্ছে, বাংলা থেকে তাদের সুবিধার্থে অনলাইন স্ট্যাডি সেন্টারের  শুক্রবার সূচনা করা হল। শুক্রবার এই সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়, সুরজিৎ পুরকায়স্থ বিধান নগর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকার।

আরও পড়ুন, 'আন্দোলন করে দাম কমবে না', PAC-Petrol কাউকেই ছাড়লেন না দিলীপ

আলাপন সহ প্রত্য়েকেই সকল ছাত্র ছাত্রীদের সঙ্গে ভার্চুয়ালি কথা বলেন। তাঁদের আগামী দিনে কীভাবে এগোবে সেই বার্তা দেন প্রত্যেকে। এখানে আট সপ্তাহের ট্রেনিংয়ে আইপিএস অফিসার ও সংস্থার ফ্যাকাল্টিরা ক্লাস নেবে অনলাইনে। ইতিমধ্যেই প্রায় ১৫০০ ছাত্রছাত্রী যোগ দিয়েছেন এই স্ট্যাডি সেন্টারে। পশ্চিমবঙ্গ সরকারের যে নেতাজি সুবাসচন্দ্র এডমেনিষ্ট্রেটিভ ট্রেনিং ইনস্টিটিউট আছে তার সহযোগী এবং তার ভোগীনি সংস্থা সত্যেন্দ্র নাথ ঠাকুর সিভিল সার্ভিসেস স্ট্যাডি সেন্টার তারা বাংলার গ্রামে গঞ্জে মকোর্সলে শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিভিল সার্ভিসেস আইএএস, আইপিএস ও আইএফএস প্রভিতি পরীক্ষায় বসতে ইচ্ছুক গরীব মধ্যবিত্ত নিম্নবিত্ত যে সমস্ত তরুণ তরুণী আছে তাদের কাছে ইচ্ছা পত্র সংগ্রহ করে অতি সামান্য টোকেন ফি নিয়ে তাঁদের জন্য খুব অর্গানাইস কোর্স তৈরি করে ফ্যাকাল্টি মেম্বার দিয়ে আইএএস আইপিএস অফিসারদের সহায়তা নিয়ে তাদের তৈরি করতে চাইছেন। যাতে সর্বভারতীয় প্রতিযোগিতা মূলক পরীক্ষায় বাংলার প্রতিনিধিত্ব সঠিক থাকে এবং তাদের ও উপযুক্ত চাকরি হয় এবং বাংলার রাষ্ট্রকৃত্ব উন্নত হয়।

আরও পড়ুন, 'শুভেন্দু একাই নিজে BJP-কে শেষ করে দেবে', Petrol ইস্যু নিয়ে বিস্ফোরক ফিরহাদ


এই অনলাইন গাইডেন্স এ ছাত্র ছাত্রীদের হিস্ট্রি, জিওগ্রাফি, পলিটিক্স, কনস্টিটিউসন, সাইন্স অন টেকনোলোজি ,নিউজ পেপার বিশ্লেষণ, এই সব বিষয়ের ওপর অনলাইনে গাইড করা হবে । আশা করা হচ্ছে, তারা যেভাবে গাইডলাইন দিচ্ছে  তাতে আগামী দিনে ভালো আইএএস ও আইপিএস পাবে বাংলা।

Share this article
click me!