স্কুলের চাকরি যেতেই এবার কলেজ সার্ভিস কমিশনে মন্ত্রী পরেশ কন্যার নাম, অবাক বঙ্গবাসী

স্কুল থেকে বরখাস্ত হতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম। উল্লেখ্য, এসএসসি দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্য়া অঙ্কিতার বেতন বন্ধের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Web Desk - ANB | Published : May 27, 2022 8:27 AM IST / Updated: May 27 2022, 02:23 PM IST

স্কুল থেকে বরখাস্ত হতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম। উল্লেখ্য, এসএসসি দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্য়া অঙ্কিতার বেতন বন্ধের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অঙ্কিতা অধিকারীকে। এতদিন অবধি তিনি যে বেতন পেয়েছেন, তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। দুই দফায় তা হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে জানানো হয়েছে। এদিকে এতকাণ্ডের পর সপ্তাহ ঘুরতে না ঘুরতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় মন্ত্রী পরেশ কন্যা অঙ্কিতার নাম উঠেছে। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে রাজ্যে।

কোচবিহারের ইন্দিরা বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যের স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। তিনি ৪৩ মাস চাকরি করেছেন। সম্প্রতি উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদফতর প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন।এনিয়ে ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর থেকে কম নাম্বার ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সালে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি পেয়ে যান অঙ্কিতা অধিকারী। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত শুরু হওয়ার পর অঙ্কিতার নিয়োগ বেআইনি বলে অভিযোগ ওঠে। বাবার সুপারিশের যোগ্য নাম্বার না খাকা সত্ত্বেও অঙ্কিতা চাকরিতে যোগ দেন বলে অভিযোগ। মন্ত্রী পরেশ অধিকারীর পাশাপাশি অঙ্কিতাকেও তলব করে সিবিআই। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান।

আরও পড়ুন, 'এটা নিয়ে আইন হলে বেশি খুশি হব', সুপ্রিম কোর্টের মন্তব্যে কী প্রতিক্রিয়া শহরের যৌনকর্মীদের

আরও পড়ুন, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সব ইচ্ছে আমরা পূরণ হতে দেব না', আচার্য ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু-সুজনরা

 অপরদিকে, একদা ফরোয়ার্ড ব্লকের নেতা ছিলেন অঙ্কিতার বাবা পরেশ অধিকারী। রাজ্যের খাদ্য মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। দল বদলে যখন ২০১৯ সালে তিনি তৃণমূলে এলেন, তখন তাঁর প্রভাব কমেনি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, মেয়ের চাকরি সহ তিনটি শর্তেই তৃণমূলে এসেছিলেন পরেশ। পরে লোকসবা ভোটে হারলেও যখন বিধানসভা ভোটে জিতলেন , তখন রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী করে দেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিকে এসএসসি দুর্নীতি মামালায় ফের রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে তলব করে সিবিআই। বৃহস্পতিবার সাড়ে তিন ঘন্টার জেরার পর ফের, শুক্রবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে  রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে। কার মাধ্যমে মেয়ের চাকরি হয়েছিল, কাউকে টাকা দিতে হয়েছিল কিনা, তা নিয়েই পরেশকে প্রশ্ন করা হয়েছে বলে খবর।তবে শিক্ষা প্রতিমন্ত্রী উত্তরে যা জানিয়েছেন, তা তদন্তের জন্য যথেষ্ট নয়, বলেই মনে করছেন সিবিআই আধিকারিকরা। তবে পরিস্থিতি জটিল হতে হতেও ফের অঙ্কিতার ক্যারিয়ারে নতুন সূর্যোদয়।

আরও পড়ুন, বান্ধবী বিদিশার মৃত্যুশোক সামলাতে পারলেন না, পাটুলিতে উদ্ধার মডেল-অভিনেত্রী মঞ্জুষার ঝুলন্ত দেহ

 

Share this article
click me!