ফের নিজাম প্যালেসে গেলেন না কেষ্ট, এবার কি চাপ বাড়াবে সিবিআই

ফের সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল। গরুপাচারকাণ্ডে শুক্রবার ফের তাঁকে তলব করেছিল সিবিআই। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজাম প্যালেসে যাননি।  

Web Desk - ANB | Published : May 27, 2022 9:18 AM IST

ফের সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল। গরুপাচারকাণ্ডে শুক্রবার ফের তাঁকে তলব করেছিল সিবিআই। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজাম প্যালেসে যাননি। এদিন ফের সিবিআই হাজিরা এড়িয়ে গেলেন কেষ্ট। আইনজীবী মারফত সিবিআইকে চিঠি দিয়ে জানিয়েছেন, আপাততত অনুব্রত মণ্ডলকে ১৫ দিনের বিশ্রাম নিতে বলেছেন চিকিৎসকেরা। সেই কারণে এদিন তিনি হাজিরা দিতে পারছেন না।

উল্লেখ্য, গরুপাচার মামলায় ইতিমধ্যেই অনুব্রত ওরফে কেষ্টকে আগেই লম্বা জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা। কিন্তু উত্তরে সন্তুষ্ট না হওয়ায় এদিন ফের তলব করে সিবিআই। প্রসঙ্গত, গত মঙ্গলবার ভোট পরবর্তী মামলাতেও বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার অনুব্রত সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিজিও কমপ্লেক্সে বেলা ১ নাগাদ হাজির হতে বলা হয়েছিল। কিন্তু শেষ অবধি সিবিআই হাজিরায় ওইদিন উপস্থিত থাকতে পারেননি তিনি। সিবিআই-কে চিঠি পাঠিয়েছেন অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন, স্কুলের চাকরি যেতেই এবার কলেজ সার্ভিস কমিশনে মন্ত্রী পরেশ কন্যার নাম, অবাক বঙ্গবাসী

প্রসঙ্গত, ছয় বারের হাজিরা এড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে সম্প্রতি নিজেই চিঠি দিয়ে ইচ্ছাপ্রকাশ করেছিলেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তড়িঘড়ি করে জবাব দেয় নিজাম প্যালেসও। গত সপ্তাহে বৃহস্পতিবার সকাল ১০ টায় নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলকে হাজিরার নির্দেশ দেওয়া হয়। সেই মতোই এদিন সিবিআই দফতরে হাজির হন কেষ্ট। যদিও তাঁকে সিবিআই দফতরে আসার সময় তাঁকে, বুকে হাত দেওয়া এবং কাঁধে ভর দেওয়া অবস্থায় আসতে দেখা যায়। গরুপাচার মামলা থেকে ভোট পরবর্তী হিংসার মামলা সিবিআই একাধিকবার তলব করলেও অসুস্থ সহ বিভিন্ন যুক্তি দেখিয়ে হাজিরা এড়িয়েছেন অনুব্রত ওরফে কেষ্ট। তবে এবার শেষঅবধি বৃহস্পতিবার তিনি সিবিআই-র মুখোমুখি হন। এরপর ৪ ঘন্টারও বেশি সময় ধরে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদ চলে। আর জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসতেই ফের সোজা এসএসকেম-র উডবার্ণে ভর্তি হন অনুব্রত ওরফে কেষ্ট।

আরও পড়ুন, 'এটা নিয়ে আইন হলে বেশি খুশি হব', সুপ্রিম কোর্টের মন্তব্যে কী প্রতিক্রিয়া শহরের যৌনকর্মীদের

অপরদিকে, চিঠির পাশাপাশি সিবিআই-কে ইমেল করে গরহাজির অবস্থান স্পষ্ট করেছেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসকদের পরামর্শ মতো ১৫ দিন বিশ্রাম নেবেন তিনি। তাই আইনজীবী মারফৎ এদিনই চিঠি পাঠাচ্ছেন সিবিআইকে কেষ্ট। নিজের অনুপস্থিতির কথা জানিয়েছেন সেখানে। তবে বোলপুরে তদন্তের প্রয়োজনে আসুক সিবিআই, আর তা না হলে সময় দিক সিবিআই। এমনটাই চিঠিতে জানিয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। স্বাভাবিকভাবেই তাই এদিনের গরুপাচার মামলায় সিবিআই দফতরে কেষ্টর হাজিরা নিয়ে প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সব ইচ্ছে আমরা পূরণ হতে দেব না', আচার্য ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু-সুজনরা

 

Read more Articles on
Share this article
click me!