বনধ সফল করতে রাস্তায় বিজেপি কর্মীরা, খিদিরপুর ও বেহালাতে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি

বিজেপির (BJP)ডাকে আজ রাজ্য জুড়ে চলছে ১২ ঘণ্টার বনধ (bangla bandh)। বালুরঘাটে (Balurghat)রাস্তা অবরোধ করে বিক্ষোভ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar)। অবরোধ খিদিরপুর (Khidirpur) ও বেহালাতেও (Behala)।
 

Asianet News Bangla | Published : Feb 28, 2022 7:18 AM IST

বিজেপির (BJP) ডাকে রাজ্য় জুড়ে চলছে ১২ ঘণ্টার বাংলা বনধ ( Bangla Bandh)। রবিবার রাজ্যের ১০৮টি পুরসভা নির্বাচনে (WB Municipal Election 2022)  সন্ত্রাসের অভিযোগে বনধের ডাক দেয় রাজ্যের বিরোধী দল। বনধ সফল করতে সকাল থেকে কর্মীদের রাস্তায় নামার আহ্বান জানায় বিজেপি নেতৃত্ব। সোমবার সকালের দিকে রাস্তায় বিজেপি কর্মীদের খুব একটা দেখা না গেলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দিকে দিকে রাস্তায় নামে বিজেপি কর্মী-সমর্থকরা। উত্তর থেকে দক্ষিণ, শহর কলকাতা থেকে জেলা একাধিক জায়গায় রাস্তায় নেমে, রেল অবরোধ করে বনধ সফল করার চেষ্টা করা হয়।

সোমবার সকালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  কলকাতার বিভিন্ন জায়গায় শুরু হয় বিক্ষোভ-অবরোধ। খিদিরপুর মোড়েও বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী সমর্থকরা। প্রথমে দলের পতাকা হাতে নিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী-সমর্থকরা। রাস্তা আটকে চলে বিক্ষোভ। যার জেরে সৃষ্টি হয় জানজটের। পরিস্থিতি মোকাবিলার জন্য আগগে থেকেই মোতায়েন করা হয়েছিল পুলিস। বিজেপি কর্মীদের বিক্ষোভ কিছুক্ষণ চলার পর পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বাধে তাদের। কয়েক জন বিজেপি কর্মীদের আটক করে পুলিস। পরে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

"

পাশপাশি বেহালাতেও বনধ সমর্থকদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি ঘিরে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। বেহালায় বনধের সমর্থনে রাস্তায় নামে বিজেপির কর্মী সমর্থকরা। মহিলা বিজেপি কর্মীরাও রাস্তায় নামে। রাস্তা অবরোধ করলে ব্য়াপক উত্তেজনার সৃষ্টি হয়। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিজেপি কর্মী সমর্থকদের। প্রতিবাদে রাস্তায়  বসে বিক্ষোভ শুরু হয়। রাস্তায় শুয়ে পড়েন বিজেপি কর্মীরা। রাজ্য সরকার ও তৃণমূলল কংগ্রেসের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। ঘটনায় বেশ কয়েক জন বিজেপি কর্মীদের আটক করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

"

সোমবার সকালে বনধের দিন দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্য ও কর্মীদের উজ্জীবিত করার জন্য রাস্তায় নামেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বালুরঘাটে তার নেতৃত্বে বাস অবরোধ করা হয়।  বিজেপি রাজ্য সভাপতি বলেন,'রাজ্যে যে গণতন্ত্র নেই, তারই প্রতিবাদে এই বনধ। একটা দিন সাধারণ মানুষের একটু অসুবিধা হওয়ার জন্য দুঃখিত।' শুধু বালুরঘাট নয়, হুগলি স্টেশনে বনধের সমর্থনে বিক্ষোভ দেখান বেশ কয়েক জন বিজেপি কর্মী সমর্থক। তারা রেল অবোরধ করার চেষ্টা করে। ঘণ্টাখানেক পর ওঠে অবরোধ। এছাড়া হাওড়াতেও কয়েক জন বিজেপি কর্মী বিক্ষোভ দেখানোর চেষ্টা করলে তাদের আটক করে পুলিস।

Share this article
click me!