KMC Polls: পুরভোটে বেনিয়মের অভিযোগ, পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ বাম-বিজেপি-কংগ্রেসের

পুরভোট বাতিলের দাবিতে একযোগে বিক্ষোভ বাম-বিজেপির-কংগ্রেসের। পুরভোটের দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য জুড়ে প্রতিবাদে নেমেছে বিরোধীরা।  

Web Desk - ANB | Published : Dec 19, 2021 11:47 AM IST / Updated: Dec 19 2021, 05:51 PM IST

পুরভোট বাতিলের দাবিতে একযোগে বিক্ষোভ বাম-বিজেপির-কংগ্রেসের। পুরভোটের (KMC Polls 2021) দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য জুড়ে প্রতিবাদে নেমেছে বিরোধীরা। বড়তলা থানা থেকে শুরু করে বারাসাত সর্বত্রই  রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগে সরব হয়েছে বিরোধী দলগুলো (BJP-TMC-Congress)।

রবিবার বেলা পেরোতেই বড়তলা থানায় সামনে শুরু হয় প্রতিবাদ-বিক্ষোভ। পুরভোটে বেনিয়মের অভিযোগ তুলে থানার সামনে অবস্থানে বসেন সিপিএম প্রার্থী শ্রাবর্ণী চক্রবর্তী। তাঁর দাবি, পুরভোটে বেনিয়ম হচ্ছে। ভোট বাতিল করতে হবে। এরপর তাঁর বিক্ষোভে যোগ দেন কংগ্রেস প্রার্থী মৌমিত কালি। একইসঙ্গে বিক্ষোভে বসেন বিজেপি নেতা-কর্মীরাও। সকলেরই দাবি বাতিল করতে হবে পুরভোট। অপরদিকে, রবিবার আধা সামরিক বাহিনী দিয়ে কলকাতা পৌরসভা নির্বাচনের  পুনর্নির্বাচনের দাবিতে বারাসাত চাপাডালি মোড় অবরোধ বিজেপি কর্মী সমর্থকদের। এদিন সকাল থেকেই কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডের  নির্বাচন চলছে । ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই কলকাতা পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে বিরোধী এজেন্টের বসতে না দেওয়া থেকে শুরু করে বোমাবাজি সহ রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগে সরব হয়েছে বিরোধী দলগুলো। কলকাতা পুরো নির্বাচনের নামে প্রহসন চলছে সেই অভিযোগে আধা সামরিক বাহিনী দিয়ে কলকাতা পৌরসভা নির্বাচনের পুনঃ নির্বাচনের দাবিতে রবিবার দুপুরে বারাসাত চাপাডালি মোড় অবরোধ করল বিজেপি কর্মী সমর্থকরা।

'জয় শ্রীরাম' ধ্বনি স্লোগান দিয়ে চাপাডালি মোড়ের রাস্তার উপর বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপির কর্মীরা। তাদের অভিযোগ, কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপি মহিলা প্রার্থীকে হেনস্থা করা হয়েছে, কলকাতার বুকে রক্তাক্ত অবস্থা হয়েছে, বোমা পড়েছে. সুনামধন্য কলকাতাকে কলঙ্কিত করছে তৃণমূল। নির্বাচনকে প্রহসন করেছে। তাঁদের দাবি, গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে নির্বাচন হোক। আধা সামরিক বাহিনীর মাধ্যমে পুনরায় নির্বাচনের দাবি তোলেন বিক্ষোভকারীরা। প্রায় 15 মিনিট ধরে চলে এই অবরোধ। যার ফলে অবরুদ্ধ হয়ে পড়ে বারাসাত যশোর রোড এর যান চলাচল। ঘটনাস্থলে উপস্থিত হয় বারাসাত থানার পুলিশ বাহিনী। বিক্ষোভকারীদের আশ্বস্ত করে অবরোধ তুলে দেয় বারাসাত থানা ভারপ্রাপ্ত আধিকারিক।

যদিও বিক্ষোভ হলে বিরোধীদের অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, 'কলকাতায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে। বিরোধীদের সংগঠন নেই, ভোট পাবে না জেনেই এসব করছেন।' পাশাপাশি তৃণমূল দাবি জানিয়েছে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের উন্নয়নের শামিল হয়েছে কলকাতাবাসী। তাঁরা অন্য কোনও দলকে ভোট দেবে না। বিরোধীরা ক্রমাগত কুৎসা করে ভোট টানার চেষ্টা করছে তাঁরা।কিন্তু তাঁদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। তাই এখন ভোট বয়কটের ডাক দিচ্ছেন রাজ্যের তিন বিরোধী দলই।

 

Share this article
click me!