'নেতাজি ভক্তি তৃণমূলের নাটক, তামিলনাড়ু-পশ্চিমবঙ্গ সব এক', IAS ক্যাডার ইস্যুতে তোপ দিলীপের

সোমবার সাতসকালে নেতাজি এবং প্রস্তাবিত ক্যাডার রুলের ইস্যুতে তৃণমূলকে তোপ দেগেছেন দিলীপ ঘোষ । মমতার পাশপাশি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীকেও নিশানা করতে ছাড়েননি তিনি। 

Web Desk - ANB | Published : Jan 24, 2022 4:22 AM IST / Updated: Jan 24 2022, 10:00 AM IST

সোমবার সাতসকালে নেতাজি (Netaji) এবং প্রস্তাবিত ক্যাডার রুলের (IAS Cadre Rules) ইস্যুতে তৃণমূলকে তোপ দেগেছেন দিলীপ ঘোষ । মমতার পাশপাশি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীকেও নিশানা করতে ছাড়েননি তিনি। এদিন সকাল থেকেই কুয়াশায় ঢেকে রয়েছে শহর। তারই মধ্যে দু-এক পশলা বৃষ্টিও পড়ছে। তবে এদিও প্রাতঃভ্রমণে বেরোনো বন্ধ দেননি দিলীপ ঘোষ। রোজের নিয়মেই সোমবারও  নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (BJP Leader Dilip Ghosh)।

'নেতাজি ভক্তি তৃণমূলের পুরোটাই নাটক'

রবিবার নেতাজির ১২৫ তম জন্মদিন ছিল। কেন্দ্রে ও রাজ্যে নেতাজিকে নিয়ে নানা অনুষ্ঠান হয়েছে। এদিকে এদিন সকালে নেতাজি ইস্যুতে তৃণমূলকে তোপ দেগে দিলীপ ঘোষ বলেছেন, 'নেতাজি ভক্তি তৃণমূলের পুরোটাই নাটক। যেখানে প্রধানমন্ত্রী কাল সব অনুষ্ঠান সকাল আটটায় করেছে আর মুখ্যমন্ত্রী বেলা ১২টায়। বিধানসভায় আমাদের দলের সকলে গিয়েছেন নেতাজিকে শ্রদ্ধা জানাতে কারণ সেখানে তো মিডিয়ার প্রচার নেই তাই সেখানে তৃণমূলের কেউ যাননি।' তিনি খোঁচা দিয়ে আরও বলেন,' এটা ঠিক যে নরেন্দ্র মোদী ইতিহাস তৈরি করেন। মুখ্যমন্ত্রী ইতিহাস পড়েছেন কিনা জানা নেই। উনি তো কাল বলেছে আইএনএ নাকি নেতাজি তৈরি করেছেন। তিনি বলেছিলেন রাজ্যে নেতাজি সৌধ বসবে। তাঁর নামে বিশ্ববিদ্যালয় তৈরি হবে। কিন্তু মোদী করে দেখিয়েছেন। মুখ্যমন্ত্রী শুধু নেতাজি নিয়ে রাজনীতি করেছেন।'

আরও পড়ুন, Netaji Statue-PM Modi: 'নেতাজি দেশভক্তির প্রতীক', ইন্ডিয়াগেটে মূর্তির উদ্ধোধন করলেন মোদী

'তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গ একই ক্যারেক্টার'

প্রস্তাবিত ক্যাডার রুলের ইস্যুতে দিলীপ ঘোষ বলেছেন,  তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গ একই ক্যারেক্টার। সব কিছু থেকেই নিজেদের এরা আলাদা মনে করেন। টাকা ও সাহায্য চাওয়ার সময় প্রধানমন্ত্রীর কাছে যান আর বাকি সময়ে মনে করেন তারা ভারতবর্ষের বাইরে সব বিষয় নিয়ে রাজনীতি করতে চান। প্রসঙ্গত, প্রস্তাবিত ক্যাডার রুল বিরোধিতার ইস্যুতে এবার মমতার সঙ্গে যোগ দিয়েছেন তামিনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও। প্রস্তাবিত ক্যাডার রুলের তীব্র বিরোধিতা করে প্রধানমন্ত্রীকে তামিনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন চিঠিতে লিখেছেন, কেন্দ্রের প্রস্তাবিত এই পরিবর্তন ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর মূলে আঘাত করবে। এই পদক্ষেপ রাজ্যের স্ব-অধিকারে হস্তক্ষেপের সমান।' এদিকে সম্প্রতি এই বিষয়টি নিয়ে দুইবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীকে চিঠি লিখেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তিনি প্রস্তাবিত পরিবর্তনগুলি প্রত্যাহার করার আবেদন জানিয়েছেন।আইএএস ক্যাডার বিধিগুলি আগের তুলনায় অনেক কঠোর বলে অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন,' এটি আমাদের ফেডারাল নীতি এবং সাংবিধানিক মৌলিক কাঠামোর সম্পূর্ণ বিরুদ্ধে যাচ্ছে বলে বার্তা মমতার।

আরও পড়ুন, IAS Cadre Rules: আইএএস ক্যাডার নীতি নিয়ে মোদীকে চিঠি বিজয়ন ও স্ট্যালিনের, কী বলছে কেন্দ্র

'গোয়া গিয়ে লাভের লাভ হবে না'

এদিন অভিষেকের গোয়া সফর নিয়ে দিলীপ বলেছেন,' অভিষেক গোয়া যাচ্ছেন যান। যেতেই পারেন। ত্রিপুরাতেও গেছিলেন, কী হল। এখানেও যাবেন। লাভের লাভ হবে না।' সম্প্রতি তিনি বলেছিলেন, 'গোয়ার এখন ঘুরতে যাওয়ার সিজন ,বহু লোক বেড়াতে যান। গিয়ে এলেন তাতে কি হল, আমরা তো কিছু বুঝতে পারলাম না। ত্রিপুরাতে কোনও আশা নেই। যদি গোয়া দিয়ে কিছু হয়। গোয়াতে আঁতাত হচ্ছে না কি হচ্ছে, তৃণমূলের কী যায় আসে। দর্শক মাত্র ওনারা ওখানে।' প্রসঙ্গত, ইতিমধ্যেই সারা দেশের ৫ রাজ্যে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। তার মধ্যে রয়েছে গোয়া ।  যেখানে দলকে আরও শক্তিশালী করে তোলবার চেষ্টায় মরিয়া তৃণমূল। নামের তালিকা ঠিক -সহ একাধিক কর্মসূচিতে গোয়া গিয়েছেন তৃণমূলের যুবরাজ। মূলত গোয়ায় আসন্ন ভোটকে কেন্দ্র করে এই নিয়ে অনেকবারই গোয়া গেলেন অভিষেক। তবে এর পাশপাশি একটি স্পর্শকাতর ইস্যু নিয়েও এদিন কথা বলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।   

'এই সরকারের দুষ্কৃতীদের ওপর কন্ট্রোল নেই'

চলন্ত ট্রেনে মহিলা নিগ্রহ ও রবিবার চিৎপুরে অধ্যাপিকা নিগ্রহের ঘটনা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'এখানে মহিলা মুখ্যমন্ত্রী থাকাকালীন মহিলারা সবচেয়ে বেশি অত্যাচারিত। তাঁদের সম্মান ও রক্ষা সবার আগে করা উচিত। এই রাজ্যে শহরে গ্রামে-গঞ্জে মহিলারা ও সাধারণ মানুষ এখন আতঙ্কের মধ্যে রয়েছেন। কারণ এই সরকারের দুষ্কৃতীদের ওপর কন্ট্রোল নেই।'

Read more Articles on
Share this article
click me!