শুভেন্দুর সঙ্গে কলকাতা পুলিশের ঝামেলা, রাজ্য নির্বাচন কমিশনের দফতরে ঢুকতে বাধা বিজেপিকে

রাজভবন থেকেই শুভেন্দু অধিকারীসহ বিজেপির একটি প্রতিনিধি দল রাজ্য নির্বাচন কমিশনের দফতের আসেন। রাজ্য নির্বাচন কমিশনের প্রধান সৌরভ দায়ের কাছে অভিযোগ জানাতেই তাঁরা আসেন।

Asianet News Bangla | Published : Dec 19, 2021 6:24 PM IST

রাজ্য নির্বাচন কমিশনের দফতের সামনেই আবারও পুলিশের সঙ্গে ঝামেলায় জড়ালেন বিজেপি নেতা শুভেন্দু অধাকারী (Suvendu Adhikari)। বিজেপির (BJP) অভিযোগ শুভেন্দুসহ  দলের নেতাদের রাজ্য নির্বাচন কমিশনের দফতের (State Election Commission office) ঢুকতে বাধা দিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)। পাল্টা বিজেপি নেতারাও জোর করে কমিশনের দফতের ঢুকতে চায়। সেই সময় শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি ও বচসা। কলকাতা পুলিশের কর্মীরা শুভেন্দু অধিকারী ও তাঁর দলীয় সহকর্মীদের আটকে দেয় বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় শুভেন্দু অধিকারি কলকাতা পুলিশের এক্তিয়ার নিয়েও প্রশ্ন তোলেন। 

রাজভবন থেকেই শুভেন্দু অধিকারীসহ বিজেপির একটি প্রতিনিধি দল রাজ্য নির্বাচন কমিশনের দফতের আসেন। রাজ্য নির্বাচন কমিশনের প্রধান সৌরভ দায়ের কাছে অভিযোগ জানাতেই তাঁরা আসেন। আগে থেকে খবর পেয়ে রাজ্য নির্বাচন কমিশনের দফতরের সামনে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। তারপর শুভেন্দুরা এসে পুলিশের পক্ষ থেকে আটকানোর চেষ্টা করা হয়। সেই সময় পুলিশের সঙ্গে বচসা ও ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। সেই ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেল থেকেও শেয়ার করেন শুভেন্দু। বিজেপি বিধায়ক পুলিশের কাছে জানতে চান কেন তাদের আটকানো হয়। পাল্টা পুলিশের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, তিনি তিন জনকে সঙ্গে নিয়ে কমিশনের দফতের ঢুকতে পারবেন। যাই হোক শেষ পর্যন্ত কলকাতা পুরসভো সংক্রান্ত অভিযোগ জানাতে রাজ্য নির্বাচন কমিশনের দফতরে ঢুকতে পারেন শুভেন্দুরা। 

ভোটে কারচুপির অভিযোগ তুলে আগেই রাজ্য নির্বাচন কমিশনের তীব্র সমালোচনা করেছিলেন শুভেন্দু। তিনি বলেন কলকাতা হাইকোর্ট ৬ হাজার সিসিটিভি ক্যামেরা লাগাতে বলেছিল। সেই সিসিটিভি র অডিট করলেই আসল সত্য প্রকাশ পাবে। যদিও শুভেন্দু অধিকারী রাজভবনে গিয়ে এদিন রাজ্যপালের সঙ্গেও দেখা  করেন। বৈঠক শেষে তিনি বলের কলকাতা পুরসভা নির্বাচনে প্রতিটি বুথেই ভোট লুঠ হয়েছ। তারপরই তিনি ভোটে কারচুপির অভিযোগ তুলে ভোট বাতিলেরও দাবি জানান। পাশাপাশই কলকাতা পুলিশের বিরুদ্ধে অভিযোগে সরব হন  বিজেপি নেতারা। তাঁদের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই কলকাতা পুলিশ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের মদত দিয়েছে। 

অন্যদিকে তৃণমূল  নেত্রী তথা মুখ্যমন্ত্রী ও পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কলকাতা পুলিশের প্রশংসা করেন। তিনি বলেন কলকাতা পুলিশ যেথেষ্ট ভালো কাজ করেছে। এককথায় কলকাতা পুলিশকে দরাজ সার্টিফিকেটও দেন তিনি। পাশাপাশই কলকাতায় এদিন ভোট শান্তিপূর্ণ ছিল বলেও দাবি করেন মমতা। তিনি বলেন উৎসবের মেজাজেই মানুষ ভোট দিচ্ছেন। 

Share this article
click me!