বিশ্বভারতী পাঁচিল ভাঙা কাণ্ডে অস্বস্তিতে রাজ্য়, হলফনামা তলব কলকাতা হাইকোর্টের

  • বিশ্বভারতী কাণ্ডে রাজ্যের কাছে হলফনামা তলব
  • হলফনামা চেয়ে পাঠাল কলকাতা হাইকোর্ট
  •  মামলার পরবর্তী শুনানি রয়েছে ১৮ সেপ্টেম্বর

Asianet News Bangla | Published : Sep 9, 2020 3:18 PM IST / Updated: Sep 09 2020, 08:54 PM IST

বিশ্বভারতী কাণ্ডে রাজ্য সরকারের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। হলফনামা দিতে হবে শ্রীনিকেতন শান্তিনিকেতন উন্নয়ন পর্ষদ এবং বিশ্বভারতী কর্তৃপক্ষকেও। আগামী ১৬ সেপ্টেম্বর হলফনামা পেশ করতে হবে প্রধান বিচারপতি  টিবিএন রাধাকৃষ্ণন এবং বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চে। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১৮ সেপ্টেম্বর। 

পিসির রাজত্বে ভাইপোর কীসের ভয়,কঙ্গনা প্রসঙ্গে মহুয়াকে পাল্টা বাবুলের

বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে পৌষমেলা প্রাঙ্গনে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার বাধে গত ১৬ আগষ্ট।   বহিরাগতরা বিশ্বভারতী ক্যাম্পাসের ভেতর ঢুকে তাণ্ডব চালায় বলে অভিযোগ। এই ঘটনায় সিবিআই তদন্ত দাবি করে কলকাতা হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার জনস্বার্থ মামলা দায়ের করেন। ঘটনার তদন্ত করতে হাইকোর্টের নজরদারিতে বিশেষ তদন্ত কমিটি গঠনেরও আর্জি জানান তিনি৷ মঙ্গলবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হয়। ডিভিশন বেঞ্চ সরকার পক্ষ, বিশ্বভারতী কর্তৃপক্ষ এবং শ্রীনিকেতন শান্তিনিকেতন উন্নয়ন পর্ষদের কাছে হলফনামা চেয়েছে।

'ওঠ-বোস করবেন মুখ্যমন্ত্রী, দুর্গাপুজো নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ

ইতিমধ্য়েই বিশ্বভারতী কাণ্ড নিয়ে সরব হয়েছে বিজেপি। বীরভূম ছাড়াও খোদ কলকাতার রাস্তায় এই  নিয়ে প্রতিবাদে নেমেছে বিজেপির যুব মোর্চা। এই কাণ্ডের পিছনে তৃণমূলের প্রত্যক্ষ মদতের কথা বলা হয়েছে। এমনকী  ঘটনার সত্য়তা জানতে সিবিআই তদন্তের প্রসঙ্গও তুলেছেন অনেকেই।

"

Share this article
click me!