বিজেপি নেতা মনীশ শুক্ল খুনে সিবিআই তদন্ত চাই, জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

  • ব্যারাকপুরের বিজেপি নেতা মণীশ শুক্ল খুনে সিআইডি নয়
  •  সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে
  • বৃহস্পতিবার মামলা দায়ের করেন হাইকোর্টের আইনজীবী প্রিয়াঙ্কা তিব্রেয়াল
  •  

Asianet News Bangla | Published : Oct 8, 2020 2:13 PM IST

ব্যারাকপুরের বিজেপি নেতা মণীশ শুক্ল খুনে সিআইডি নয়,  সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার মামলা দায়ের করেন হাইকোর্টের আইনজীবী প্রিয়াঙ্কা তিব্রেয়াল। তাঁর অভিযোগ, মনীশ শুক্ল শুধুমাত্র একজন রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজকর্মী নয়,  আইনজীবী হিসেবেও পরিচিত ছিলেন।  

মনীশের খুনে এ রাজ্যের পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। ফলে রাজ্যের গোয়েন্দা সংস্থা হিসেবে সিআইডি এই ঘটনার তদন্ত করলে স্বচ্ছতা থাকবে না৷ নিরপেক্ষ তদন্তের স্বার্থে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে দিয়ে তদন্ত করানো দরকার৷ প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণনের ডিভিশন বেঞ্চে  আগামী সোমবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। 

গত রবিবার টিড়াগড়ে শার্প শ্যুটারের ছোঁড়া গুলিতে ঝাঁঝরা হয়ে যায় বিজেপি নেতা মনীশ শুক্লর শরীর৷ এই ঘটনায় জেলা পুলিশের হাত থেকে সিআইডি'কে তদন্তভার দেয় রাজ্য সরকার। রাজ্য গোয়েন্দা সংস্থা তদন্তভার হাতে নিয়ে ইতিমধ্যেই ৪ জনকে  গ্রেফতার করেছে৷ ধৃতদের জেরা করে সিআইডি একটি আগ্নেয়াস্ত্র ও তিনটি বাইক উদ্ধার করেছে।

ইতিমধ্য়েই মনীশ শুক্লর খুন নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য়। বিজেপির প্রতিবাদে স্তব্ধ হয়ে গিয়েছে একাদিক এলাকা। ব্যারাকপুর শিল্পাঞ্চলে ক্রমাগত পুলিসের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চলছে কড়া নজরদারি।

Share this article
click me!