ফের গরুপাচার মামলায় তলব অনুব্রতকে, সিবিআই হাজিরা আজও কি এড়াবেন কেষ্ট

বুধবার ফের গরুপাচার মামলার তদন্তে অনুব্রতকে ফের তলব করেছে সিবিআই। এদিন নিজাম প্যালেসে হাজির নির্দেশ দেওয়া হয়েছে। ব্যাঙ্কের নথি এবং আইট রিটার্নও জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  

Web Desk - ANB | Published : May 25, 2022 6:33 AM IST / Updated: May 25 2022, 12:13 PM IST

বুধবার ফের গরুপাচার মামলার তদন্তে অনুব্রতকে ফের তলব করেছে সিবিআই। এদিন নিজাম প্যালেসে হাজির নির্দেশ দেওয়া হয়েছে। ব্যাঙ্কের নথি এবং আইট রিটার্নও জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এদিন অনুব্রত মণ্ডল আদৌ হাজিরা দেবেন কিনা সন্দেহ রয়েছে। সূত্রের খবর শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েই এদিন হাজিরা এড়াতে পারেন অনুব্রত মণ্ডল।

উল্লেখ্য, মঙ্গলবার ভোট পরবর্তী মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। উল্লেখ্য, গরুপাচার মামলায় ইতিমধ্যেই অনুব্রত ওরফে কেষ্টকে লম্বা জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার অনুব্রত সল্টলেকের সিজিও কমপ্লেক্সের সিজিও কমপ্লেক্সে বেলা ১ নাগাদ হাজির হতে বলা হয়েছিল। কিন্তু শেষ অবধি সিবিআই হাজিরায় এদিন উপস্থিত থাকতে পারছেন না বলে সিবিআই-কে চিঠি পাঠিয়েছেন অনুব্রত মণ্ডল।চিঠির পাশাপাশি সিবিআই-কে ইমেল করে গরহাজির অবস্থান স্পষ্ট করবেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসকদের পরামর্শ মতো ১৫ দিন বিশ্রাম নেবেন তিনি। তাই আইনজীবী মারফৎ এদিনই চিঠি পাঠাচ্ছেন সিবিআইকে কেষ্ট। নিজের অনুপস্থিতির কথা জানিয়েছেন সেখানে। তবে বোলপুরে তদন্তের প্রয়োজনে আসুক সিবিআই, আর তা না হলে সময় দিক সিবিআই। এমনটাই চিঠিতে জানিয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। স্বাভাবিকভাবেই তাই এদিনের গরুপাচার মামলায় সিবিআই দফতরে কেষ্টর হাজিরা নিয়ে প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন, এসএসসি দুর্নীতি মামলায় আজ ফের পার্থকে তলব করেছে সিবিআই, মন্ত্রীকে কী নিয়ে প্রশ্ন

প্রসঙ্গত, ছয় বারের হাজিরা এড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে সম্প্রতি নিজেই চিঠি দিয়ে ইচ্ছাপ্রকাশ করেছিলেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তড়িঘড়ি করে জবাব দেয় নিজাম প্যালেসও। গত সপ্তাহে বৃহস্পতিবার সকাল ১০ টায় নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলকে হাজিরার নির্দেশ দেওয়া হয়। সেই মতোই এদিন সিবিআই দফতরে হাজির হন কেষ্ট। যদিও তাঁকে সিবিআই দফতরে আসার সময় তাঁকে, বুকে হাত দেওয়া এবং কাঁধে ভর দেওয়া অবস্থায় আসতে দেখা যায়। গরুপাচার মামলা থেকে ভোট পরবর্তী হিংসার মামলা সিবিআই একাধিকবার তলব করলেও অসুস্থ সহ বিভিন্ন যুক্তি দেখিয়ে হাজিরা এড়িয়েছেন অনুব্রত ওরফে কেষ্ট। তবে এবার শেষঅবধি বৃহস্পতিবার তিনি সিবিআই-র মুখোমুখি হন। এরপর ৪ ঘন্টারও বেশি সময় ধরে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদ চলে। আর জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসতেই ফের সোজা এসএসকেম-র উডবার্ণে ভর্তি হন অনুব্রত ওরফে কেষ্ট।

আরও পড়ুন, 'কে দলের আসল, কে নকল, এতদিনে চেনা গেল', এসএসসিকাণ্ডের পর মন্দিরে মাথা ঠেকালেন মন্ত্রী পরেশ

আরও পড়ুন, পার্থ-পরেশ-কেষ্ট-র মোট সম্পত্তি কত ? ৫ বছরের আয়কর রির্টান জানতে চেয়ে চিঠি সিবিআই-র

এবিষয়ে তৃণমূলের কুনাল ঘোষ জানিয়েছেন,'এটা আইনি প্রক্রিয়া। এনিয়ে দলের কিছু বলার নেই।  তবে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে বিজেপি নেতারা বহু এলাকায় প্ররোচনা দিচ্ছেন। কোনও কোনও জায়গায় আদি ও নব্য বিজেপি কর্মীদের মধ্যেও মারামারি হচ্ছে। প্রতিহিংসার রাজনীতি করে তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে রাগ মেটানোর চেষ্টা করছে বিজেপি।'  

Read more Articles on
Share this article
click me!