এসএসসি দুর্নীতি মামলায় আজ ফের পার্থকে তলব করেছে সিবিআই, মন্ত্রীকে কী নিয়ে প্রশ্ন

এসএসসি দুর্নীর্তি মামলায় বুবার ফের রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। আগের তলবে পার্থ-র থেকে সদুত্তর না পাওয়ায় এদিন ফের হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই।  

Web Desk - ANB | Published : May 25, 2022 3:51 AM IST / Updated: May 25 2022, 09:49 AM IST

এসএসসি দুর্নীর্তি মামলায় বুধবার ফের রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। আগের তলবে পার্থ-র থেকে সদুত্তর না পাওয়ায় এদিন ফের হাজিরার নির্দেশ দিয়েছে সিবিআই। এই নিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করল সিবিআই।  এদিন দুুপুরে নিজাম প্যালেসে যাওয়ার কথা পার্থর। এসএসসি প্যানেল নিয়ে বাগ কমিটি যে রিপোর্ট দিয়েছে , তা নিয়েই প্রশ্ন করা হবে বলে সূত্রের খবর।

এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় পার্টি করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার রক্ষাকবচের আর্জি খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় তাঁকে পার্টি করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এদিন পার্থ-র সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি অভিজিৎ বন্দ্য়োপাধ্যায়ের পর্যবেক্ষণ, পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসেব আদালতে পেশ করা হোক। তার সারমেয়দের জন্য নাকতলায় যে ফ্ল্যাট আছে, তাঁরও টাকার উৎস পেশ করা হোক। এগুলির টাকার উৎস কী, পূর্ণাঙ্গ তদন্ত হোক।' 

আরও পড়ুন, বঙ্গ বিজেপির সংগঠনকে শক্তিশালী করতে দায়িত্ব দিলীপকেই, আজই বিজেপির কোর কমিটির বৈঠক

উল্লেখ্য, সিবিআই এড়াতে গত সপ্তাহে বুধবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ। কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে সিবিআই হাজিরার বিরুদ্ধে আবেদন করেছিলেন রাজ্যের  মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে যেনও গ্রেফতার করা না হয়, সেই আর্জি জানানো হয়েছিল হাইকোর্টে।।  বুধবার কেবল পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের মামলা নিতে আগ্রহী হয়েছিল বিচারপতি হরিশ ট্য়ান্ডের বেঞ্চ। কিন্তু পদ্ধতিগত কিছু ত্রুটি ছিল। তাই বৃহস্পতিবার পদ্ধতিগত ত্রুটি দূর করে ফের আদালতের দ্বারস্থ হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ততক্ষণে ঘুরে গিয়েছে চাকা। 'ব্যাক্তিগত' কারণ দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের মামলা থেকে সরে যান  বিচারপতি হরিশ টন্ডন এবং রবীন্দ্র সামন্ত।

আরও পড়ুন, 'কে দলের আসল, কে নকল, এতদিনে চেনা গেল', এসএসসিকাণ্ডের পর মন্দিরে মাথা ঠেকালেন মন্ত্রী পরেশ

এদিকে বাধ্য হয়ে সিবিআই দফতরে তিনি হাজিরা দেন। বুধবার সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদের সময় রেকর্ড করা হয় তাঁর বয়ান। এবার উপদেষ্টা কমিটির সদস্যদের সঙ্গে পার্থর বয়ান মিলিয়ে দেখার জন্য, কাজ শুরু করে তদন্তাকারীর দল। বয়ান যদি না মেলে, তাহলে ফের জিজ্ঞাসাবাদ করা হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে।সূত্রের খবর, তাঁকে  দীর্ঘ সময় ধরে টানা  জেরা করে সিবিআই কর্তারা। প্রাক্তন শিক্ষামন্ত্রীর জন্য আগে থেকেই প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল। সেইমতই জেরা করা হয় তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।  বুধবার রাত ৯টা নাগাদ সিবিআই অফিস থেকে বার হন পার্থ চট্টোপাধ্যায়। যদিও এখনও সব উত্তর না মেলায়, পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব করেছে সিবিআই।

আরও পড়ুন, ২৬ জুন ভোট, গণনা-ফলপ্রকাশ কবে ? দীর্ঘ ৫ বছর পর নির্বাচন হতে চলেছে পাহাড়ে

Read more Articles on
Share this article
click me!