নারদকাণ্ডে বড় অগ্রগতি, রাজ্যের ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে আজই চার্জশিট সিবিআই-এর

নারদকাণ্ডের তদন্তে বড় অগ্রগতি

আজই রাজ্যের ৪ তৃণমূল নেতার বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ

তার আগে এঁদের আটক করল সিবিআই

চার্জশিটে নাম থাকবে আইপিএস অফিসার এসএমএস মির্জারও

Asianet News Bangla | Published : May 17, 2021 4:47 AM IST

নারদকাণ্ডের তদন্তে বড় অগ্রগতি। আজই নারদ কাণ্ডের তদন্তে, রাজ্যের ৪ প্রাক্তন মন্ত্রী (এর মধ্যে ২জন নতুন মন্ত্রীসভারও সদস্য) এবং এক আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করছে সিবিআই। ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে আসা হচ্ছে নিজাম প্যালেসে। আনা হবে আইপিএস অফিসার এসএমএস মির্জাকেও।

এদিন সকালে চেতলায় বাসভবন থেকে তুলে আনা হয় ফিরহাদ হাকিমকে। ফিরহাদের অভিযোগ, তাঁকে বিনা নোটিশে গ্রেফতার করা হয়েছে। তবে সিবিআই সূত্রে জানা গিয়েছে, এখনও এই অভিযুক্তদের কাউকেই গ্রেফতার করা হয়নি, আটক করা হয়েছে। আদালতে চার্জশিট পেশের পরই গ্রেফতার করতে পারে সিবিআই।

এদিন ফিরহাদ হাকিমকে আটক করা নিয়ে রীতিমতো ধুন্ধুমার বেধে যায় চেতলায়। সকাল সকালই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে রাজ্যের পরিবহণ ও আবাসন মন্ত্রীর বাড়িতে পৌঁছান সিবিআই কর্তারা। গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। খবর পেয়েই ফিরহাদ হাকিমের বাড়ির বাইরে তৃণমূল কর্মীরা জড়ো হতে থাকেন। সিবিআই ও কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। প্রথমে রাস্তায় শুয়ে পড়েন তৃণমূল কর্মীরা। এরপর স্লোগান দিতে দিতে ববি হাকিমের বাড়ির সামনের রাস্তা অবরোধ করেন তাঁরা।

তৃতীয় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার গঠনের ঠিক আগের দিনই, শাসক দলকে অস্বস্তিতে ফেলেছিলেন রাজ্যপাল। রাজ্য়ের এই ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট গঠনে সম্মতি দিয়েছিলেন জগদীপ ধনখর। এরপরই এদিনের অগ্রগতি। তবে রাজ্যপালের এই সিদ্ধান্ত অনেকাংশেই রাজনৈতিক বলে অভিযোগ উঠেছে। কারণ, তাৎপর্যপূর্ণ ভাবে তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়া, রাজ্যের আরেক প্রাক্তন মন্ত্রী তথা বর্তমানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এখনও কোনও চার্জশিট পেশের অনুমতি দেননি লোকসবার স্পিকার ওমপ্রকাশ বিড়লা।

 

Share this article
click me!