শুধু স্লোগান নয়, এবার রাজ্যে 'খেলা হবে' দিবসের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • বিধানসভা ভোটে তৃণমূলের জনপ্রিয় স্লোগান খেলা হবে
  • এবার সেই স্লোগান থেক প্রকল্প আনছে রাজ্য সরকার
  • সঙ্গে প্রতি বছর পালন করা হবে খেলা হবে দিবস
  • বিধানসভায় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
     

Sudip Paul | Published : Jul 6, 2021 10:46 AM IST

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে শাসক দল তৃণমূলের কংগ্রেসের সবথেক জনপ্রিয় স্লোগান ছিল 'খেলা হবে'। প্রতিটি সভায় নিয়ম করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও ব্যবহার করেছেন এই স্লোগান। সঙ্গে স্থানীয়দের লক্ষ্য করে ছুড়ে দিয়েছেন ফুটবল। বেরিয়েছিল গানও। যা বাজতে শোনা গিয়েছিল সর্বত্র। তৃতীয়বার বাংলার মসনদে বসার আগেই মমতা বন্দ্যোপধ্যায় ঘোষণা করেছিলেন ক্ষমতায় এসে 'খেলা হবে' নামে প্রকল্প আনবেন তিনি। তবে এবার শুধু প্রকল্প নয় 'খেলা হবে' দিবস পালন করবে পশ্চিমবঙ্গ সরকার।

'খেলা হবে' এই স্লোগানের জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। তবে 'খেলা হবে' দিবস যে হতে পারে তা হয়তো ভাবেননি অনেকেই। কিন্তু বামলার ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের স্বার্থে ভেবেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিধানসভায় 'খেলা হবে' দিবস পালন করার কথা জানান মুখ্যমন্ত্রী। তবে কোন তারিখে এই বিশেষ দিন পালিত হবে তা নিয়ে এখনও কিছুই  স্পষ্ট করেননি মমতা বন্দ্যোরপাধ্যায়। প্রকল্পের সূচনার দিনই কি পালিত হবে 'খেলা হবে' দিবস তাও এখনও জানা যায়নি। কিন্তু 'খেলা হবে' এই দুটি শব্দ যে মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সকল স্তরের তৃণমবল নেতা-কর্মীদের প্রাণের শব্দ হয়ে উঠেছে তা বলাই যায়।

কিন্তু কি এই 'খেলা হবে' প্রকল্প বা দিবস। কি করা হবে এই দিনে। এই নিয়ে জানার আগ্রহ রয়েছে সকলেরই। যতদূর জানা যাচ্ছে, এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। গ্রাম বাংলায় ফুটবল খেলার প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি ও প্রসারের জন্য এমন ভাবনা রাজ্য সরকারের। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে। রাজনৈতিক মহলের মতে, এর আগে ক্লাবগুলিকে ক্রীড়া ক্ষেত্রে উন্নয়ন ও দুর্গো পুজোর জন্য টাকা দিত রাজ্য সরকার। যা এখনও দেওয়া হয়। এবার 'খেলা হবে' দিবসের মাধ্যমে জনসংযোগকে একেবারে গ্রামবাংলার তৃণমূল স্তরে নিয়ে যেতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

Share this article
click me!