তৃণমূলের বড়সড় রদবদলের সম্ভাবনা, বিধানসভার ফল ধরে হবে নেতাদের পদ বিলি

  • তৃণমূলের নানা পদে রদবদল
  • ঢেলে সাজানো হবে যুব সংগঠন
  • বিধানসভার নির্বাচন অনুযায়ী পদ
  • খতিয়ে দেখা হবে সাংগঠনিক কাঠামো

Parna Sengupta | Published : Jul 6, 2021 6:01 AM IST

বিধানসভা নির্বাচনে বড়সড় জয় মিলেছে। তবে সব আসনে আশানুরূপ ফল হয়নি। কোন নেতা কেমন ফল করেছেন, দলের সাংগঠনিক কাঠামোরই বা কি অবস্থা, খতিয়ে দেখে আমূল বদল আসতে চলেছে ত়ৃণমূল কংগ্রেসে। নির্বাচনে কোন কর্মী কেমন কাজ করেছে, তার তুল্যমূল্য বিচার চলবে। কাজ অনুযায়ী পদ পাবেন নেতারা, তৃণমূল সূত্রে এমনই খবর। ঢেলে সাজানো হবে যুব সংগঠনও। 

আগামী সপ্তাহেই ঘোষণা করা হবে উল্লেখযোগ্য পদে রদবদলের বিস্তারিত তথ্য। জেলা কমিটিতে আসতে পারে বড় বদল। কোনও নির্দিষ্ট কর্মী কোন পদ পাবেন, তা নির্ভর করবে, তিনি নির্বাচনে কেমন কাজ করেছিলেন, তার ওপর। তৃণমূলের শীর্ষ নেতাদের মতে এবারের বিধানসভা নির্বাচনকে পরীক্ষা হিসেবে ধরে দায়িত্ব ভাগ করা হবে। 

যেসব নেতার জনসংযোগ ভালো ও স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে এলাকায়, তাঁরা অগ্রাধিকার পাবেন। তৃণমূলের অন্দরের খবর, ৪০য়ের বেশি বয়েসীদের তৃণমূল যুবতে জায়গা দেওয়া হবে না। এখন দেখার কারা কারা তালিকায় বিশেষ দায়িত্ব পান। জেলায় দায়িত্ব দেওয়ার আগে, ওই নেতা জেলার অন্যান্য কর্মীদের সঙ্গে সমন্বয় সাধন কীভাবে করবেন, তাতে গুরুত্ব দেওয়া হচ্ছে। কোনওভাবেই দলে ভাঙন চাইছে না তৃণমূল। বিধানসভা কেন্দ্র ধরে পর্যবেক্ষণ করে দায়িত্ব ভাগ করা হবে বলে জানা গিয়েছে। 

Share this article
click me!