'অভিনয় দক্ষতার জন্য আগামী প্রজন্ম মনে রাখবে দিলীপকুমারকে', শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

  • ভারতীয় সিনেমায় নক্ষত্র পতন, প্রয়াত দিলীপ কুমার
  • হাসপাতালে দীর্ঘদিন ভর্তি ছিলেন প্রবীণ এই অভিনেতা 
  • অভিনয় দক্ষতার জন্য আগামী প্রজন্ম মনে রাখবেন ওঁকে 
  • দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ মমতার 
     

Ritam Talukder | Published : Jul 7, 2021 5:47 AM IST / Updated: Jul 07 2021, 12:23 PM IST


দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর। মৃত্যুকালীন বয়েস হয়েছিল ৯৮ বছর।  দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ মুম্বইয়ের হাসপাতালে মৃত্য হয় দিলীপ কুমারের। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আরও পড়ুন, 'দিলীপ কুমার জীবনের বৃত্তটা সম্পূর্ণ করে গিয়েছেন', 'দেবদাস' নিয়ে স্মৃতির শহরে কৌশিক সেন

 

 

রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়  জানিয়েছেন, গভীরভাবে শোকাহত। অসাধারণ অভিনয় দক্ষতার জন্য আগামী প্রজন্ম মনে রাখবেন ওঁকে। সায়রা বানু, তাঁর পরিবার ও কয়েক লক্ষ ভক্তের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল। পাশাপাশি প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী বলেছেন,' অভিনেতা দিলীপ কুমার নিজের ক্যারিশমায় বেঁচে থাকবেন আপামর ভারতবাসীর কাছে।  প্রজন্মের পর প্রজন্ম সিনেমাপ্রেমীর কাছে প্রিয় অভিনেতা দিলীপ কুমার।'

  আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'


 উল্লেখ্য, মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে দীর্ঘদিন ধরেই ভর্তি ছিলেন প্রবীণ এই অভিনেতা। শেষ সময়ে এই বর্ষীয়ান অভিনেতার পাশে ছিলেন তাঁর স্ত্রী সায়রা বানু। ৩০ জুন শ্বাসকষ্টের জন্য আবারও দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি হতে হয়। তার আগের দিন রাত থেকে ৯৮ বছরের এই অভিনেতার শ্বাসকষ্ট শুরু হয়।  মুম্বাইয়ের খার-এ 'হিন্দুজা হাসপাতাল'-এর আইসিইউ তে ভর্তি করা হয় অভিনেতা দিলীপ কুমারকে। এর আগে ৬ জুন এই একই হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার। তখনই জানা গিয়েছিল, করোনা নয়, জল তাঁর ফুসফুসে জল জমেছে। তখন তাঁর ট্যুইটার হ্যান্ডেলে জানানো হয়, কোনও গুজবে যেন কান না দেওয়া হয়। ভালো আছেন অভিনেতা। তার  ১২ দিন পর ছাড়া পেয়েছিলেন তিনি। কিন্তু এবার শেষ রক্ষা হল না। চির ঘুমের দেশে দিলীপ কুমার।

Share this article
click me!