'ছোট ছোট দলে দূরত্ববিধি মেনে পুজো দিন', কোর্টের নির্দেশ মেনে ছটপুজোর আবেদন মমতার

  • হাইকোর্টের নির্দেশ মেনে ছট পুজোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী  
  •  ২০ ও ২১ নভেম্বর অর্থাৎ শুক্রবার এবং শনিবার দিন ছটপুজো 
  • হাইকোর্ট ও পরিবেশ আদালতের রায়ই বহাল রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের 
  • 'ছোট ছোট দলে দূরত্ববিধি মেনে পুজো দিন',বলেন মমতা
     

Ritam Talukder | Published : Nov 19, 2020 11:35 AM IST / Updated: Nov 19 2020, 09:34 PM IST

হাইকোর্টের নির্দেশ মেনে ছট পুজোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী।  ২০ ও ২১ নভেম্বর অর্থাৎ শুক্রবার এবং শনিবার দিন ছটপুজো। আদালতের নির্দেশ মেনে চলার কথা তিনি সকল ভক্তদের উদ্দেশ্যে জানিয়েছেন। 


শুভেচ্ছাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, 'আদালতের নির্দেশ মেনে আমাদের চলতে হবে। ছোট ছোট দলে দূরত্ববিধি মেনে পুজো দিন। আার যাতে করোনার সংক্রমণ ছড়িয়ে না পরে সেটাও খেয়াল রাখতে হবে।  সরকার-পুলিশ প্রশাসন আপনার সঙ্গে রয়েছে।' এবং এর পাশাপাশি শুভেচ্ছাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, গত ২ বছর নিষেধাজ্ঞা সত্বেও সুভাষ সরোবর-রবীন্দ্র সরোবরে ছটপুজো নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। সমালোচনার মুখে পড়ে প্রশাসন। তবে এবার করোনার কারণে হাইকোর্টে নির্দেশ পুজোতেও মানতে হয়েছে উদ্য়োক্তা থেকে দর্শনার্থীদেরও। হাইকোর্ট ও পরিবেশ আদালতের রায়ই বহাল রাখার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। কেএমডিএ-আবেদন খারিজ করা হয়েছে।

ছটপুজোর জন্য  ১৬ টি কৃত্রিম জলাশয় 

 অপরদিকে, ছটপুজোর জন্য সাধারণ মানুষের জন্য তাদের বাড়ির কাছেই এই কৃত্রিম জলাশয় করা হচ্ছে। এ বছর মোট ৪৫ টি ঘাট করা হয়েছে। তার মধ্যে ১৬ টি কৃত্রিম জলাশয় রয়েছে  বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। এবং কলকাতা পৌরসভার পক্ষ থেকে সমস্ত বন্দোবস্ত করে দেওয়া হচ্ছে। শুধু তাই নয় যেখানে কৃত্রিম জলাশয় থাকছে তার পাশে বায়ো-টয়লেট, চেঞ্জিং রুম পর্যাপ্ত পরিমাণে আলোর ব্যবস্থাও করা হচ্ছে।

Share this article
click me!