রয়েছে সামান্য আচ্ছনভাব, শ্বাসকষ্ট থাকলেও কথা বলছেন বুদ্ধদেব

 

  •  শারীরিক অবস্থা আগের থেকে উন্নতি হয়েছে বুদ্ধদেবের
  •   হাসপাতাল সূত্রে খবর, ঘুম ভাল হয়েছে  প্রাক্তন মুখ্যমন্ত্রীর 
  •  রক্তচাপও আছে স্বাভাবিক, পালস প্রতি সেকেন্ডে ৫৫ 
  •  জানানো হয়েছে, শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ 

 
 

Ritam Talukder | Published : May 28, 2021 9:29 AM IST / Updated: Jun 01 2021, 12:32 AM IST

 

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে উন্নতি হয়েছে। যদিও সামান্য আচ্ছন্নভাব রয়েছে। তবে শ্বাসকষ্ট থাকলেও তিনি কথা বলছেন। হাসপাতাল সূত্রে খবর, ঘুম ভাল হয়েছে তাঁর। রক্তচাপও আছে স্বাভাবিক।

 

 

আরও পড়ুন, কলকাতায় সংক্রমণের সঙ্গে কমল মৃত্যুও, বেলাগাম এখনও উত্তর ২৪ পরগাণায়, দেখুন ছবি  

শুক্রবার দুপুর হাসপাতালের তরফে জানানো হয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্যের আগের মতোই বাইপ্যাপ চলছে। সামান্য আচ্ছন্নভাব রয়েছে। শ্বাসকষ্ট থাকলেও তিনি কথা বলছেন। পাশাপাশি তাঁর শুকনো কাশিও রয়েছে। উল্লেখ্য, এই নিয়ে ৪ দিন হয়ে গেল, বুদ্ধদেব হাসপাতালে চিকিৎসাধীন।  তবে চিকিৎসকদের শুশ্রুষায় শারীরিক অবস্থার আগের থেকেও উন্নতি হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর।  রক্তচাপও আছে স্বাভাবিক। এই মুহূর্তে পালস প্রতি সেকেন্ডে ৫৫। রেমডেসিভির সহ আরও তিনটি ওষুধ দেওয়া হচ্ছে বুদ্ধদেবকে। প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হওয়ার পর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য প্রথম অবস্থায় হোম আইসোলেশনেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু মঙ্গলবার আচমকাই শারীরিক অবস্থা খারাপ হয়। শরীরের অক্সিজেন লেভেল চলে যায় ৮০-র নীচে। মুহূর্তেই তাঁকে  কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এদিন মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা এখন ৯২ শতাংশ। যা এই মুহূর্তে স্বাভাবিক।

আরও পড়ুন, অবশেষে স্বস্তি, নারদ মামলায় শর্ত সাপেক্ষে ফিরহার, সুব্রত, মদন আর শোভনকে জামিন দিল কলকাতা হাইকোর্ট 

 

 

ইতিমধ্যেই বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড ইতিমধ্যেই তৈরি হয়েছে। মেডিক্যাল বোর্ডে রয়েছেন ডক্টর সৌপ্তিক পণ্ডা, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডল।    অপরদিকে, বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হওয়ার পরেই প্যানিক অ্য়াটাক হয় তাঁর স্ত্রী মীরার। কোভিড মুক্ত হয়েও বাড়ি ফেরার পর ফের হাসপাতালে ভর্তি করতে হয়েছে থাঁকে। এই মুহূর্তে মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল।

Share this article
click me!