Cyber Crime in Kolkata:ঘনিষ্ঠ ছবি ভাইরালের হুমকি, গৃহবধূকে দেহ ব্যবসায় নামানোর ছক, গ্রেফতার যুবক

পুলিশ সূত্রে খবর, বাগুইহাটি এলাকার বাসিন্দা এক গৃহবধূ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় প্রথমে এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। তারপরেই অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ

Jaydeep Das | Published : Jan 8, 2022 4:07 PM IST

অন্তর্জালের দুনিয়ায় আধুনিকতার অগ্রগতির সাথে সাথেই বেড়ে চলেছে নিত্যনতুন সাইবার ক্রাইমের ঘটনা(Cyber crime incidents)। বাড়ছে জালিয়াতি, ব্ল্যাক মেলিংয়ের মতো ঘটনা। এমতবস্থায় এবার সোশ্যাল মিডিয়ায় গৃবধূর সঙ্গে বন্ধুত্ব(Friendship with the housewife on social media) পাতিয়ে দেহ ব্যবসায় নামানোর চেষ্টায় গ্রেফতার হল এক যুবক। পুলিশ সূত্রে খবর, বাগুইহাটি এলাকার বাসিন্দা(Resident of Baguihati area) এক গৃহবধূ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায়(Bidhannagar Cyber Crime Police Station) প্রথমে এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। সেখানেই তিনি জানান ২০২১ সালের জুন মাস নাগাদ নাজিম শেখ নামের এক ব্যক্তির সঙ্গে সোশ্যাল মিডিয়ায়(Friendship on social media) তার পরিচয় হয়। সেখানেই কথোপকথনে তাদের সম্পর্ক ক্রমশ গভীর হয়। এমনকী একাধিকবার দেখাও করে তারা। ঘুরতেও যায় বিভিন্ন জায়গায়। এমনকী সোশ্যাল মিডিয়াতেই তাদের মধ্যে বেশ কিছু ঘনিষ্ঠ বার্তালাপও হয়। আর তখনই ওই মহিলা নাজিম শেখকে তার কিছু অন্তরঙ্গ ছবিও পাঠায়। বর্তমানে তা নিয়েই নাজিম ওই মহিলাকে ব্ল্যাকমেল করছে বলে অভিযোগ।

এদিকে মহিলার দাবি সম্পর্কের গভীরতা বাড়তেই তিনি বুঝতে পারেন সেই যুবক তাকে দিয়ে দেহ ব্যবসা করাতে চাইছে। এমনকী এই বিষয়ে বারংবার তাকে জোরও করতে থাকে অভিযুক্ত যুবক। বিপদ বুঝে ওই মহিলা সরে পড়ার চেষ্টা করলে হুমকি আসতে শুরু করে বলে অভিযোগ। তিনি শুরুতে বিষয়টি এড়িয়ে গেলে তার নামে সোশ্যাল মিডিয়ায় ফেক প্রোফাইল তৈরি করে নাজিম। ওখান থেকেই তাদের ঘনিষ্ঠ ছবি ও ভিডিও ভাইরাল করে দেওয়ার হুমকিও দেয়। অতঃপর বিষয়টি বুঝতে পেরে মহিলা তাঁর স্বামীকে জানায় সব। অবশেষে সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন ওই মহিলা। এরপরই অভিযুক্ত যুবকের খোঁজে জোরদার তল্লাশি অভিযান শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। যদিও থানায় অভিযোগ দায়ের হওয়ার পরেই অভিযুক্ত মুম্বইয়ে পালিয়ে যায় বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন-আক্রান্ত শিশুদের প্রায় ৭০ শতাংশই ওমিক্রণের কবলে, ভয় ধারাচ্ছে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট

আর ঠিক সেই কারণেই সূত্র পেয়েও শুরুতে অভিযুক্তের নাগাল পায়নি পুলিশ। কিন্তু শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে পূর্ব বর্ধমানের কালনায় তল্লাশি চালায় সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকেই অভিযুক্তকে গ্রেফতার করা হয় বলে খবর। শনিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। সেখানে পুলিশ অভিযুক্ত যুবককে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় বলে খবর। একই পদ্ধতিতে অন্য কোনো মহিলার সঙ্গে সে প্রতারণা করেছে কিনা তা বর্তমানে তদন্ত করে দেখছে পুলিশ। এই ধরণের ঘটনা ঘটে থাকলে কতজন তাঁর ব্ল্যাকমেলের শিকার, একইসঙ্গে কোনও চক্র এই ঘটনার পিছনে জড়িয়ে রয়েছে কি না তা জানার চেষ্টা করছে পুলিশ।

Share this article
click me!