শারীরিক পরিস্থিতির অবনতি, ভেন্টিলেশনে পরিচালক তরুণ মজুমদার

পরিচালক তরুণ মজুমদারের স্বাস্থ্যের অবস্থার অবনতি এর আগেও হয়েছে। শহরের একটি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। হাসপাতালের একজন সিনিয়র কর্তা জানান, তরুণ মজুমদার কিডনি এবং হৃদরোগজনিত অসুস্থতায় ভুগছেন।

Parna Sengupta | Published : Jul 3, 2022 11:45 AM IST / Updated: Jul 03 2022, 05:25 PM IST

বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। তবে রবিবার সমস্যাটা বাড়ল। শারীরিক পরিস্থিতির অবনতি হল প্রখ্যাত পরিচালক তরুণ মজুমদারের। জানা গিয়েছে তিনি ভেন্টিলেশনে রয়েছেন। তাঁর সেকেন্ডারি ইনফেকশন হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। তাঁর ডায়ালিসিস চলছে বলে খবর। গত কালই তাঁর শারিরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল।

পরিচালক তরুণ মজুমদারের স্বাস্থ্যের অবস্থার অবনতি এর আগেও হয়েছে। শহরের একটি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। হাসপাতালের একজন সিনিয়র কর্তা জানান, তরুণ মজুমদার কিডনি এবং হৃদরোগজনিত অসুস্থতায় ভুগছেন। সূত্রের খবর, পরিচালকের ক্রিয়েটিনিনের মাত্রা তিনের নিচে। অন্যান্য অঙ্গে চাপ পড়ছে বলে জানা গিয়েছে। 

তাঁর চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ডে রয়েছেন, চেস্ট মেডিসিন চিকিৎসক সোমনাথ কুণ্ডু, নেফ্রলজিস্ট অর্পিতা রায়চৌধুরী, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, মেডিসিন চিকিৎসক সৌমিত্র ঘোষ, নিউরো মেডিসিন চিকিৎসক বিমান রায় প্রমুখ। 

‘দাদার কীর্তি’র স্রষ্টার রক্তচাপ ছিল নিচের দিকে। তাই স্বাস্থের খুঁটিনাটি আরও ভালভাবে খতিয়ে দেখেছিল মেডিকেল বোর্ড। এই পরিচালক দিন কয়েক আগেও এক তথ্যচিত্রের রেকি করতে পৌঁছে গিয়েছিলেন পুরুলিয়ায়। অনীক দত্তের অপরাজিত’র স্পেশ্যাল স্ক্রিনিং-এ হাজির ছিলেন, অনীকের ছবি দেখে নিজের মুগ্ধতাও প্রকাশ করেন তিনি। 

জানা গিয়েছে, বহু বছর ধরেই কিডনির সমস্যা রয়েছে বর্ষীয়ান পরিচালকের। তাঁর ডায়ালিসিস চলছে। সেকেন্ডারি ইনফেকশন রয়েছে বলেও খবর। এর আগেও একবার তরুণ মজুমদারের স্বাস্থ্যের অবনতি হয়েছিল। সেই সময় তাঁকে ভেন্টিলেশনে দিতে হয়েছিল। কিন্তু অল্প সময়ের মধ্যেই ভেন্টিলেশন থেকে পরিচালককে সরিয়ে দেওয়া হয়। তাঁর রাইলস টিউবও খুলে দেওয়া হয়েছিল।

এর আগে ট্র্যাকিওস্টোমি পদ্ধতির মাধ্যমে তরুণ মজুমদারের ফুসফুসে অক্সিজেন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।  সাধারণত এই ধরনের পদ্ধতিতে ভোকাল কর্ড বা স্বরতন্ত্রীর নিচে ফুটো করা হয়। সেখান থেকে শ্বাসনালি পর্যন্ত ঢুকিয়ে দেওয়া হয় একটি টিউব।  কিন্তু রবিবার ফের পরিচালকের স্বাস্থ্যের অবনতির খবর পাওয়া যায় এবং আবার তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। 

Read more Articles on
Share this article
click me!