বিশেষ সম্প্রদায়ের তীর্থযাত্রীদের আনতে ব্যস্ত,পরিযায়ী শ্রমিকদের নিয়ে দিদিকে খোঁচা দিলীপের

  • রাজ্য়ে বিশেষ সম্প্রদায়ের তীর্থযাত্রীদের আনছেন মুখ্য়মন্ত্রী
  • ভিন রাজ্য়ে আটকে পড়া শ্রমিকদের হাহাকার চোখে পড়ছে না
  • সব দেখে শ্রমিকদের ফেরাতে কোনও ব্য়বস্থা নেওয়া হচ্ছে না
  •  স্বরাষ্ট্রমন্ত্রীর চিঠি পাঠানো প্রসঙ্গে বললেন দিলীপ ঘোষ  
     

Asianet News Bangla | Published : May 9, 2020 1:22 PM IST

রাজ্য়ে বিশেষ সম্প্রদায়ের তীর্থযাত্রীদের আনছেন মুখ্য়মন্ত্রী। অথচ ভিন রাজ্য়ে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের হাহাকার দেখে কোনও ব্য়বস্থা নেওয়া হচ্ছে না। স্বরাষ্ট্রমন্ত্রীর চিঠি পাঠানো প্রসঙ্গে মমতা বন্দ্য়োপাধ্যায়ের দিকে বাক্যবান শানালেন দিলীপ ঘোষ।   

এদিন বিজেপির রাজ্য় সভাপতি বলেন, শ্রমিকরা যখন অন্য রাজ্য় থেকে বাড়ি আসার জন্য় ছটফট করছেন , তখন মুখ্যমন্ত্রীকে আমরা খুঁজে পাচ্ছি না। উনি কি প্রশান্ত কিশোরকে রাজপাট বুঝিয়ে বানপ্রস্থে চলে গিয়েছেন। অন্য রাজ্য়গুলি যখন নিজেদের পরিযায়ী  শ্রমিকদের আনার জন্য় চেষ্টা চালাচ্ছেন তখন অভিষেক বন্দ্য়োপাধ্যায় অমিত শাহকে পাল্টা টুইট করতে ব্যস্ত।  

দিলীপবাবু বলেন, 'রাজ্য়ের  মানুষ যখন হাহাকার করছেন, কোথা থেকে আকাশবাণী শোনাচ্ছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। উনি এখন কোথায় আছেন। মুখ্য়মন্ত্রী এক মাস ধরে নাটক করলেন,চাল ডাল বিতরণ করলেন ফটো তুললেন,তারপর কোথায় উধাও হয়ে গেলেন । উনি কি কোয়ারান্টাইনে গেছেন। তাঁর স্বাস্থ্য় কি ঠিক আছে। এই দুঃসময়ে মানুষ যখন খাবার পাচ্ছে না। তখন মুখ্য়মন্ত্রীকে পাওয়া যাচ্ছে না।'

দিলীপের দাবি, পশ্চিমবঙ্গ সরকার যদি শ্রমিকদের আনার ব্যবস্থা না করতে পারেন তা হলে লিখিত দিয়ে জানাক। বিজেপি সেই সব রাজ্য়ে বাংলার পরিযায়ী শ্রমিকদের খাওয়ার থাকার ব্যবস্থা করবে। থার আগে মুখ্য়মন্ত্রীকে কোন রাজ্য় কত বাংলার শ্রিমক আটকে রয়েছে বিজেপিকে তার হিসেব দিতে হবে। 

কদিন আগেই আজমের শরিফ থেকে রাজ্য়ে ডানকুনিতে একটি ট্রেন  আসে। যেখানে একটি বিশেষ সম্প্রদায়ের তীর্থযাত্রীদের ট্রেনে করে আনা হয় বলে দাবি করেন বিজেপির  রাজ্য়  সভাপতি। তাঁর দাবি, অন্য রাজ্য় যখন পরিযায়ী শ্রমিকদের আনার জন্য় কেন্দ্রীয় সরকারের কাছে বিশেষ ট্রেন চালানোর আবেদন করছে। তখন পশ্চিমবঙ্গ সরকার  মাত্র দুটো ট্রেন চালানোর ব্যবস্থা করেছে। সেখানে বিশেষ সম্প্রদায়ের তীর্থযাত্রীদের নিয়ে আসায় বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। 
 

Share this article
click me!