'রাম মন্দিরের ভূমিপুজোর দিন লকডাউন, রাজ্য়বাসীর ভাবাবেগে আঘাত করেছেন মুখ্যমন্ত্রী'

  • রাম মন্দিরের ভূমি পুজোর আঁচ রাজ্য় রাজনীতিতে
  • রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন 
  • রাজ্যের মানুষের ভাবাবেগের বিরুদ্ধে পদক্ষেপ
  • দাবি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের  
     

Asianet News Bangla | Published : Aug 2, 2020 10:08 AM IST

এবার অযোধ্যার রাম মন্দিরের ভূমি পুজোর আঁচ রাজ্য় রাজনীতিতে। বিজেপি সভাপতি  দিলীপ ঘোষের অভিযোগ, রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন করে রাজ্যের মানুষের ভাবাবেগের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে রাজ্য় সরকার। সারা ভারতে যখন ধুমধাম করে এই দিবস পালিত হবে, তখন পশ্চিমবঙ্গের মানুষ তা করতে পারবে না। এটা অমানবিক। মানবতার বিরুদ্ধে লড়াই। 

কদিন আগেই অগস্টে সপ্তাহে দুদিন করে পূর্ণ লকডাউনের দিন ঘোষণা করে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকার। এই লকডাউন ঘোষণা করতে গিয়ে তিন বার হোঁচট খান মমতা। প্রথেম ঘোষণার পর নিজেই আবার দিন পরিবর্তন করেন। নবান্নে মমতা বলেন, ক্যালেন্ডারের সব উৎসবের ছুটির দিন দেওয়া ছিল না। তাই তিন লকডাউনের নতুন দিন  ঘোষণা করছেন। কিন্তু দেখা যায়, ইদের দিন ও তার পরের দিন পূর্ণ লকডাউন  থেকে বাদ পরলেও রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন রয়েছে। অর্থাৎ ৫ অগস্ট লকডাউন রয়েছে রাজ্য়ে।

এ প্রসঙ্গে রাজ্য় বিজেপির কান্ডারি বলেন, ৪ বার দিন পরিবর্তন করেছেন, ৫ বার করতে আপত্তি কোথায়? ৫ই অগস্ট সকাল ১১টা থেকে মন্দিরে মন্দিরে পুজো দেওয়া হবে। সেকারণে ওইদিন লকডাউন করা যাবে না। ওইদিন লকডাউন করলে রাজ্য সরকারকে ফল ভুগতে হবে। কারণ সন্ধ্যেবেলাও ভূমি পুজোর উৎযাপন। যেখানে প্রদীপ জ্বালিয়ে এই ভারতীয় অস্মিতা প্রতিষ্ঠায় সামিল হবে রাজ্যবাসী। ইতিমধ্য়েই অয়োধ্য়ায় এই ভূমি পুজোর তোড়জোড় শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে উপস্থিত থাকবেন সেই অনুষ্ঠানে। সারা দেশে যোগী সরকারের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে বিশিষ্ট ব্যক্তিদের।


 

Share this article
click me!