কয়লা পাচার কাণ্ডে লালা ঘনিষ্ঠর বাড়িতে ইডির হানা, কলকাতা সহ ১২ জায়গায় একযোগে তল্লাশি

 

  • বিধানসভা নির্বাচনের আগে কয়লা পাচার কাণ্ডে নতুন মোড়  
  • সকাল থেকেই কলকাতা সহ ১২ জায়গায়  ইডির তল্লাশি 
  • তার মধ্য়ে অন্যতম, লালা ঘনিষ্ঠদের বাড়িতে ইডির হানা  
  •  বিনয় মিশ্রের ঘনিষ্ঠদের বাড়িতে তল্লাশী চালাচ্ছে কেন্দ্রীয় বাহিনী 

Ritam Talukder | Published : Jan 11, 2021 7:09 AM IST / Updated: Jan 11 2021, 12:47 PM IST


বিধানসভা নির্বাচনের আগে কয়লা পাচার কাণ্ডে নতুন মোড়। সকাল থেকেই কলকাতা সহ ১২ জায়গায় একযোগে তল্লাশি শুরু করেছে ইডি। তার মধ্য়ে অন্যতম, লালা ঘনিষ্ঠদের বাড়িতে ইডির হানা। কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ঘনিষ্ঠদের বাড়িতে কেন্দ্রীয় বাহিনী গিয়ে এই তল্লাশী চালাচ্ছে। 

 

 

লালা ঘনিষ্ঠদের বাড়িতে ইডির হানা। কোন্নগরের অমিত সিং এবং নীরজ সিং এর বাড়িতে হানা দিয়েছেন সিবিআই এর ডিএসপি লেভেলের এক আধিকারিক রয়েছেন। এবং চারজন ইডি-র আধিকারিক। বাইরে রয়েছেন সিআরপিএফ এর জওয়ান। সূত্রের খবর, এই বাড়ির সদস্যরা পাড়া-প্রতিবেশি কারো সঙ্গেই মিশত না। তাঁদের একটা শাড়ির ব্যবসা রয়েছে। কয়লা পাচার কাণ্ডে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ব্যবসায়ী গণেশ বাগারিয়া- লালার কালো টাকা কোম্পানি খুলে বাজারে খাটানো হত। এবং সেই টাকা প্রভাবশালীদের হাত দিয়েই যেত। 

 


অপরদিকে, বাঙুর অ্যাভিনিউতে এক চার্টাড অ্যাকান্টেন্ডের বাড়িতেও রয়েছেন ইডির অফিসারেরা। এছাড়া দক্ষিণ কলকাতার গড়িয়াতে একটি আবাসনে বিশ্বজিৎ মালাকার নামে এক ব্য়বসায়ীর ফ্ল্য়াটে হানা দেন ইডি আধিকারিকরা। তাঁর বাবা ইসিএল কর্মী।কয়লা পাচারা কাণ্ডে ওই ব্য়বসায়ী এবং তাঁর বাবার সরাসরি যুক্ত বলেই অভিযোগ। পাশপাশি উত্তর ২৪ পরগণা-হুগলিতেও তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডি আধিকারিকরা।

 
 

Share this article
click me!