Election in WB: শেষ পর্যন্ত সুমতি হয়েছে, ভোট বন্ধ নিয়ে অভিষেকের মন্তব্যে খোঁচা দিয়ে সাধুবাদ সৌমিত্রর

আগামী দু-মাস বাংলায় নির্বাচন বন্ধের পক্ষে জোরালো সওয়াল করলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। যা নিয়ে শনিবার সারাদিন জোরদার চর্চা চলে রাজনৈতিক মহলে।

Jaydeep Das | Published : Jan 8, 2022 5:23 PM IST

রোজই বেড়ে চলেছে বাংলার কোভিড গ্রাফ(Covid graph)। গত প্রায় এক সপ্তাহ ধরে বাংলার দৈনিক কোভিড গ্রাফ ১৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে। আর তাতেই বেড়েছে উদ্বেগ। এমতবস্থায় আগামী দু-মাস বাংলায় নির্বাচন বন্ধের(Elections closure in Bengal) পক্ষে জোরালো সওয়াল করলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক(General Secretary of the All India Trinamool Congress) অভিষেক বন্দোপাধ্যায়(Abhishek Banerjee)। যা নিয়ে শনিবার সারাদিন জোরদার চর্চা চলে রাজনৈতিক মহলে। এবার এই ইস্যুতেই অভিষেককে ব্যাঙ্গত্মক ভঙ্গিতে অভিষেককে সাধুবাদ জানাতে দেখা গেল বিষ্ণুপুরের বিজেপি সাংসদ(BJP MP from Bishnupur) তথা বিজেপির রাজ্য সহ সভাপতি সৌমিত্র খাঁ-কে(BJP state co-president Soumitra Khan)। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি মাসের শেষেই রাজ্যের একাধিক পুরনিগমে রয়েছে ভোট। যা নিয়ে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে শাসক-বিরোধী সব পক্ষই। এমতাবস্থায় অভিষেকের এই মন্তব্যে বেড়েছে রাজনৈতিক চাপানউতর।

প্রসঙ্গত উল্লেখ্য এদিন পৌরসভা নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অভিষেককে বলতে শোনা যায়, "পৌরসভা নির্বাচন নিয়ে আদালতে মামলা চলছে। ফলে, রাজ্য সরকার থেকে রাজ্য নির্বাচন কমিশন সকলেই উচ্চ আদালতের রায়ের দিকেই তাকিয়ে রয়েছে। এই বিষয়ে এখনই আমার কিছু বলা ঠিক হবে না। কিন্তু, যদি আমায় ব্যক্তিগত ভাবে জিজ্ঞেস করা হয়, তাহলে আমার মত, আগামী ২ মাসের জন্য সবকিছু বন্ধ রাখা উচিত। এমনকী সমস্ত ধর্মীও সভাও বন্ধ থাকা উচিত। আগে মানুষ বাঁচলে পরে সব ঠিকই হবে।" অভিষেকের এই মন্তব্য নিয়েই শবিবার দিনভর চর্চা চলে বঙ্গ রাজনীতির ময়দানে। এমতাবস্থায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে শনিবার বিকেলে বিষ্ণুপুরে পুরসভার সাংগঠনিক বৈঠকে যোগ দিতে এসে সৌমিত্র খাঁ বলেন, ' শেষ পর্যন্ত অভিষেকের সুমতি হয়েছে'। এই ক্ষেত্রে মনে রাখা ভালো, করোনা আবহে পুরভোট পিছিয়ে দেওয়ার জন্য শুরু থেকেই শক্ত অবস্থানি নিতে দেখা গিয়েছে বিজেপিকে।

আরও পড়ুন-ঘনিষ্ঠ ছবি ভাইরালের হুমকি, গৃহবধূকে দেহ ব্যবসায় নামানোর ছক, গ্রেফতার যুবক

বারেবারেই পুরভোট পিছিয়ে দেওয়ার দাবি তুলেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ একাধিক দিকপাল নেতারা। যদিও তৃণমূলের দাবি রাজনীতির ময়দানে এঁটে উঠতে না পেরেই এখন ভোট পিছিয়ে দেওয়ার কথা বলছে বিজেপি। যা নিয়ে বিস্তর জলঘোলাও হয় বঙ্গ রাজনীতিতে। এদিকে শনিবারই আবার মণিপুর, পঞ্জাব, উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ডে আসন্ন বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে দিয়েছে নির্বাচন কমিশন। যা নিয়েও চর্চা রয়েছে তুঙ্গে। তবে ৫ব রাজ্যে ভোটের মরসুমে করোনা বিধির উপর বিশেষ জোর দিয়েছে কমিশন। এমনকী আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মিটিং-মিছিলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।  

 

 

Share this article
click me!