মুখ্যমন্ত্রী মমতাকে আক্রমণ করে ছড়া রোদ্দুর রায়ের, FIR দায়ের তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্য়ায়কে গত ২৫ বৈশাখ সাহিত্যিকদের সম্মতিতে বাংলা আকাডেমি পুরস্কার দেয় তাঁর কাব্য়গ্রন্থ 'কবিতা বিতান'এর জন্য়। তারপরই এই পুরস্কার পাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হন রোদ্দুর রায়।

Saborni Mitra | Published : May 13, 2022 1:36 PM IST

কবিতার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলা আকাডেমির পুরস্কার দেওয়ার পর যে বিতর্ক তৈরি হয়েছে তা এখনও পর্যন্ত থামছে না। কবি সাহিত্যিক, সেলিব্রিটিদের সেই তালিকায় নতুন সংযোজন ইউটিউবার রোদ্দুর রায়। তবে অন্য সমালোচকদের বিরুদ্ধে এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেস থানায না গেলেও রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় গিয়ে অভিযোগ দায়ের করে এসেছে। পাটুলি থানা আর লালবাজার সাইবার ক্রাইম দফতরে অভিযোগ দায়ের করা হয়য়েছ। যারা অভিযোগ দায়ের করেছে তারা তৃমণূল কংগ্রেসের নেতা কর্মী বলেও পরিচিত।

মমতা বন্দ্যোপাধ্য়ায়কে গত ২৫ বৈশাখ সাহিত্যিকদের সম্মতিতে বাংলা আকাডেমি পুরস্কার দেয় তাঁর কাব্য়গ্রন্থ 'কবিতা বিতান'এর জন্য়। তারপরই এই পুরস্কার পাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হন রোদ্দুর রায়। তিনি ফেসবুকে কবিতার সিরিজ লেখেন। সেইসব কবিতার ভাষা আশালীন বলেও দাবি করা হয়েছে। পাশাপাশি কবিতাগুলিতে সরাসরি আক্রমণ করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। একটি সঙ্গে কটাক্ষ করা হয়েছে রাজ্যসরকারকে। তবে কোনও কবিতাতেই মুখ্যমন্ত্রীর নাম করেননি রোদ্দুর রায়। 

কিন্তু এই বিষয়টিয়ে তৃণমূল কগ্রেস ভালোভাবে নেয়নি তা স্পষ্ট হয়েছে তাদের থানায় যাওয়ার পরই । বৃহস্পতিবার পাটুলি থানা ও লালবাজারে রোদ্দুর রায়ের বিরুদ্ধে অভিযোগ করেন তৃণমূলের দুই কর্মী অরিত্র সাহা ও বিজয় বন্দ্যোপাধ্যায়। অরিত্র পাটুলি থানায় অভিযোগ করে জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীকে ফেসবুক অ্যাকাউন্ট থেকে অপমান করা হয়েছে। ইচ্ছেকৃতভাবে অশালীন শব্দ প্রয়োগ করা হয়েছে। এটি সাইবার ক্রাইম কেস। জনগণের দ্বারা নির্বাচিত মুখ্যমন্ত্রীকে এভাবে অপমান করা যায় না বলেও জানিয়েছেন তিনি। তৃণমূল কংগ্রেসের ছাত্রপরিষদের সদস্য বিজয়ও লালবাজারে একই অভিযোগ দায়ের করেছেন। অভিযোগপাত্রে রোদ্দুর রায়ের ফেসবুক প্রোফাইলের লিঙ্কও দেওয়া হয়েছে। 

এর আগেও রবীন্দ্রসঙ্গীত নিয়ে কটাক্ষ করে সাধারণের কোপে পড়েছিলেন রোদ্দুর রায়। তাঁর বিরুদ্ধে সরব হয়েছিলেন বুদ্ধিজীবীরা। রবীন্দ্রনাথের গানে তিনি অশালীন শব্দ প্রয়োগ করেছিলেন। 

Share this article
click me!