'মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন ফিরহাদ হাকিম', আক্রমণের বন্যা বইয়ে দিলেন দিলীপ

বুধবার রাত থেকে বৃহস্পতিবার দিনভর বৃষ্টি

আর তাতে সারাদিন জলের নিচে গোটা কলকাতা

এক বছরে সমাধানের আশ্বাস দিয়েছেন ফিরহাদ হাকিম

এই প্রসঙ্গে কী বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

amartya lahiri | Published : Jun 18, 2021 5:15 AM IST

বুধবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছিল। তারপর তারভর বৃষ্টি চলেছে। গোটা দিনে বারবার ফিরে এসেছে বৃষ্টি। আর এই অতিবৃষ্টিতে কলকাতার উত্তর থেকে দক্ষিণ, মধ্য থেকে শহরতলী - জলের তলায়। আর এই নিয়েও শাসক দলকে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, তৃণমূল সরকার যে জল জমার মতো সমস্যার সমাধান করতে পারবে না, তা সকলেই জানেন। তারপরও মানুষকে 'বোকা' বানিয়ে যাচ্ছেন তৃণমূল নেতা-মন্ত্রীরা।

বৃহস্পতিবার সকালে কলকাতাবাসীর ঘুমই ভেঙেছিল, জলে টইটুম্বুর অবস্খায়। সারা দিনে সেই জল তো নামেইনি, বরং দফায় দফায় বৃষ্টিতে সমস্যা আরও বেড়েছে। এই অবস্থায় কলকাতার প্রাক্তন মেয়র তথা পরিবহন ও আবাসন মন্ত্রী ফিরহাদ হাকিমকে বেহালায় গিয়ে রীতিমতো হাতজোড় করে, সেখানকার বাসিন্দাদের কাছ থেকে ১ বছর সময় চাইতে দেখা গিয়েছিল। কলকাতা পুরসভার পুর প্রশাসক বলেন, একবছর সময় পেলেই তৃণমূল সরকার বেহালায় জল জমার সমস্যার সমাধান করে দেবে।

শুক্রবার সকালে এই নিয়ে শাসক দলকে তীব্র কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, তৃণমূল এর আগে ১০ বর ক্ষমতায় ছিল। ১০ বছরে যে সমস্যার সমাধান হয়নি, তা ১ বছরে হয়ে যাবে, এই কথা কেউ বিশ্বাস করবেন না। ২০২০ সালের ঘূর্ণিঝড় আম্ফান পরবর্তী বিপর্যয়ের প্রসঙ্গ তোলেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, সেই সময় কলকাতা অন্ধকারে ঢেকেছিল, ফিরহাদ হাকিম বলেছিলেন ৭ দিনের আগে কিছু বলবেন না। দিলীপ ঘোষের অভিযোগ, আগে অনেক সুযোগ পেয়েও তাঁরা কিছু করতে পারেননি। কারণ তাঁদের কিছু করার ইচ্ছে নেই। শুধু রাজনীতি করার উদ্দেশ্য়েই এইসব কথা বলেন।

দিলীপ ঘোষের আরও অভিযোগ ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি হারানো মানুষকে ত্রিপল দেয়নি রাজ্য সরকার, তারা এখন বৃষ্টির মধ্যে রাস্তায় বসে। করোনার টিকা পাঠাচ্ছে কেন্দ্র, তা মানুষকে দিতে পারছে না রাজ্য। দেড়মাসের বেশি সময় ধরে রাজনৈচিক হিংসার ঘটনা ঘটে চলেছে, তার সমাধান করতে পাছেন না। শুধুমাত্র রাজ্যপালকে ইস্যু করে আর বিরোধীদের গালাগালি দিয়ে তাঁকা মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন। তিনি আরও বলেন, নির্বাচন পূর্ববর্তী কোনও প্রতিশ্রুতিই পালন করছে না তৃণমূল। মানুষও জানে, তারা তা করতে পারবে না। তাও, শাসকদল মানুষকে বোকা বানানোর চেষ্টা করে যাচ্ছে। ফিরহাদ হাকিমের কলকাতার জল জমার সমস্যার সমাধান করার প্রতিশ্রুতিও তাই ফাঁকা বুলি ছাড়া কিছু না।

Share this article
click me!