রবিবারের আর ৯.৫০টা নয়, মেট্রো ছুটবে সকাল ৯টা থেকে

রবিবার এলেই মেট্রো-র সময় বদলে যেত। অন্যদিন একদম সকাল থেকে মেট্রো চলে। কিন্তু রবিবার মেট্রো চলাচল শুরু হয় বেলার দিকে। এতে বেশ অসুবিধায় পড়তে হয় সাধারণ মানুষকে।

debojyoti AN | Published : Jul 8, 2019 12:59 PM IST

রবিবার প্রথম মেট্রো চলাচলের সময়সীমা এবার এগিয়ে আনা হল। ফলে এখন থেকে রবিবার দিনে প্রথম মেট্রো ছুটবে সকাল ৯টায়। এর আগে রবিবার প্রথম মেট্রো চলত সকাল ৯.৫০টায়। সপ্তাহের অন্য দিনগুলোতে মেট্রো চলাচল আরও অনেক সকালেই শুরু হয়ে যায়। উইক ডেজগুলো-তে মেট্রো চলাচল শুরু হয় সকাল ৭টা থেকে। স্বভাবতই রবিবার মেট্রো চলাচল দেরিতে শুরু হওয়ায় অনেক সময় বহু মানুষ বিপাকে পড়েছেন। কারণ সারা সপ্তাহ মেট্রো  সকাল ৭টা থেকে শুরু হলেও রবিবার যে বেলার দিকে মেট্রো চলাচল শুরু হয় তা কলকাতার .নব্বই শতাংশ মানুষ-ই জানেন না। এমনকী মফস্বল থেকে আসা লোকজনকেও মেট্রো-র ভরসায় রবিবার সকাল সকাল মেট্রো স্টেশনের প্রবেশপথের মুখে গিয়ে আটকে পড়তে হয়েছে। কারণ এঁরা জানেন না যে এইদিন প্রথম মেট্রো সকাল ৯.৫০টায় চলাচল শুরু করে। 

৭ জুলাই ছিল রবিবার, আর সেই দিন-ই ৯টা থেকে মেট্রো চালানোর শুভ সূচনা করা হয়। দমদম স্টেশনে পড়তে আসা বস্তির পড়ুয়াদের দিয়ে এই নতুন টাইম টেবিলের সূচনা করা হয়। ৯টার প্রথম মেট্রোর প্রথম যাত্রী ছিল এই পড়ুয়ারাই। মেট্রোরেলের এমন উদ্যোগে বস্তির খুদে পড়ুয়ারা সঙ্গে  খুশি তাদের শিক্ষিকা কান্তা চক্রবর্তী। অনেক যাত্রী জানান, রবিবার ৯টা থেকে মেট্রো চলাচল শুরুর সিদ্ধান্তে তারা খুশি। তবে তাদের অনুরোধ একটাই সঠিক সময়ে যেন নিয়মিত পাওয়া যায় এই পরিষেবা। 

Share this article
click me!