প্রয়াত প্রাক্তন পূর্তমন্ত্রী ও বর্ষীয়ান বামপন্থী নেতা ক্ষিতি গোস্বামী

  • প্রয়াত আরএসপি সম্পাদক ও প্রাক্তন পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী
  • মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর
  • রবিবার ভোর ৪টে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি
  • বার্ধক্যজনিত রোগে ভুগেছেন দীর্ঘদিন ধরে

deblina dey | Published : Nov 24, 2019 5:05 AM IST / Updated: Nov 24 2019, 11:07 AM IST

প্রয়াত আরএসপি সম্পাদক ও প্রাক্তন পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে রবিবার ভোর ৪টে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন রাজ্যের একাধিক বিভাগের দায়িত্ব পালন করেছেন তিনি। বার্ধক্যজনিত রোগে ভুগেছেন দীর্ঘদিন ধরে। চেন্নাইয়ের হাসপাতালে কয়েকদিন আগেই হয়েছিল অস্ত্রোপচারও। শনিবার ফের অসুস্থ হওয়ায় ভর্তি করা হয় হাসপাতালে। এদিন ভোর রাতে মৃত্যু হয় প্রবীণ এই বর্ষীয়ান নেতার।

ক্ষিতি গোস্বামীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে। এক দায়িত্ববান নেতা হারাল দল। লড়াকু এই নেতাকে বিশেষ শ্রদ্ধা জ্ঞাপণ করেছে সাধারণ মানুষ-সহ বিরোধী রাজনৈতিক দলের সদস্যরাও। আজ বিকেলে কলকাতায় ফিরিয়ে আনা হবে এই বর্ষীয়ান নেতার মরদেহ। বিশেষ শ্রদ্ধাজ্ঞাপনের পর শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।

বালুরঘাটের বাসিন্দা  প্রাক্তন পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী রাজ্যে বাম অন্দোলনের প্রায় জন্মলগ্ন থেকেই পালন করেছিলেন সক্রিয় ভূমিকা। ২০১৮ সালে তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবেও ভারপ্রাপ্ত হন। লড়াকু এই বাম নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্ধ্য়োপাধ্যায়।

Share this article
click me!