প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

  • প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন আইপিএস রচপাল সিং
  • বৃহস্পতিবার ভোর ৪ টা ৩০ নাগাদ রাচপাল সিং মারা যান 
  • ২০১১ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন 
  • এই অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে, বার্তা মমতার 

 

Asianet News Bangla | Published : Jul 8, 2021 6:24 AM IST / Updated: Jul 08 2021, 12:19 PM IST


প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল  সিং। বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন আইপিএস  রচপাল সিং  ২০১১ সালে হুগলির তারকেশ্বর  কেন্দ্রের  বিধায়ক নির্বাচিত  হন। তিনি রাজ্য সরকারের পর্যটন দপ্তর  এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী  ও  ওয়েষ্ট বেঙ্গল  ট্রান্সপোর্ট কর্পোরেশন এর চেয়ারম্যান হিসেবে  দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন, 'রিসাইকেলিং হয়েই থাকে', বাংলার ৪ কেন্দ্রীয় মন্ত্রী হবার পর কাকে সান্ত্বনা দিলেন দিলীপ ঘোষ

রচপাল  সিং মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। নিজের শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বয়েস হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন আইপিএস রচপাল সিং ২০১১ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন। এই অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি রাজ্য সরকারের পর্যটন দফতর এবং পরিকল্পনা দফতরের মন্ত্রী এবং ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্য়ুতে রাজনৈতিক এবং প্রশাসনিক জগতে শূণ্যতার সৃষ্টি হল। আমি চরপাল সিংহের পরিবার - পরিজন এবং অনুরাগীদের প্রাতি আন্তিরিক সমবেদনা জানাচ্ছি।
 
আরও পড়ুন, 'রিসাইকেলিং হয়েই থাকে', বাংলার ৪ কেন্দ্রীয় মন্ত্রী হবার পর কাকে সান্ত্বনা দিলেন দিলীপ ঘোষ

উল্লেখ্য, বেশ কিছু দিন ধরে শ্বাস কষ্ট হচ্ছিল।এর পাশাপাশি ডায়ালিসিস চলছিল।পরশু দিন শ্বাস কষ্ট একটু বেশি হয় সেই কারণে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে  ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার ভোর ৪ টা ৩০ নাগাদ রাচপাল সিং মারা যান। এলগিন রোডের গুরুদ্বারা নিয়ে যাওয়া হবে সেখান থেকে কেওড়া তলা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে।

Share this article
click me!