অবশেষে পাম এভিনিউয়ের বাড়িতে ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য, দেখুন আজকের ছবি

  • বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য
  • উডল্যান্ড হাসপাতাল থেকে ছাড়ার পর আইসোলেশনের সিদ্ধান্ত
  • তাই মেরিল্যান্ড হাসপাতালে সাতদিন ছিলেন বুদ্ধদেব
  • বুধবার পাম এভিনিউয়ে নিজের বাড়ি ফিরলেন

Parna Sengupta | Published : Jun 9, 2021 10:57 AM IST

স্বস্তির খবর বাংলার রাজনৈতিক মহলে। বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ড হাসপাতাল থেকে ছাড়ার পর চিকিৎসকরা ঠিক করেছিলেন তাকে সাতদিন আইসোলেশনে থাকতে হবে। চিকিৎসকদের পরামর্শ মেনে সাতদিন আইটিসি রোডের মেরিল্যান্ড হাসপাতালে ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। অবশেষে ছুটি। বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। 

তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল এবং আগের থেকে তিনি ভালো আছেন বলে হাসপাতাল সূত্রে খবর। শারীরিক অবস্থার উন্নতি হওয়ার জন্য হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল তাঁকে। তিনি ফিরলেন পাম এভিনিউয়ের নিজের বাড়িতে। তবে তাকে বাড়িতে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা নিয়মিত পর্যবেক্ষণ করবেন তাঁকে বলে খবর। 

হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যাওয়ার সময় তাঁকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়। যাতে নতুন করে কোনও সমস্যা তৈরি না হয়। এদিন বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। চিকিৎসকরা জানিয়ে দিয়েচেন, কোনও রকম ভারী কাজ করতে পারবেন না বুদ্ধদেব। কোনও রকম মানসিক চাপ নেওয়া যাবে না। সর্বক্ষণ বিশ্রামে থাকতে হবে তাঁকে। যেহেতু সিওপিডির একটা সমস্যা রয়েছে বুদ্ধদেবের, সেই কারণে চিকিৎসকরা তার সবসময় পর্যবেক্ষণে রাখবেন তাঁকে।  

এর আগে হাসপাতাল জানিয়েছিল বুদ্ধদেবের শরীরে অক্সিজেনের মাত্রা এখন ৯৬ শতাংশ। তাই তাঁর অক্সিজেন অনেকটাই কম লাগছে। আগের থেকে ভালো রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।  রক্তচাপ স্বাভাবিক। সচেতনভাবেই কথাও বলছেন। আগের থেকে কমেছে শুকনো কাশির সমস্যাও। হৃদস্পন্দনের গতি প্রতি মিনিটে ৬৪। স্বাভাবিকভাবেই খাওয়া-দাওয়া করছেন। ইতিমধ্যেই তাঁর রেমডেসিভিরের কোর্সও শেষ হয়েছে। যদিও এখনও স্টেরয়েড দেওয়া হচ্ছে।

Share this article
click me!