গান্ধীজয়ন্তীতে জাতির জনককে শ্রদ্ধাজ্ঞাপন, টুইটে ফের মুখ্যমন্ত্রীকে বিঁধলেন রাজ্যপাল

  • গান্ধীজয়ন্তীতে নিশানায় মুখ্যমন্ত্রী
  • টুইটে ফের খোঁচা রাজ্যপালের
  • 'বাংলায় গণতান্ত্রিক পরিবেশ প্রতিষ্ঠিত হোক'
  • টুইটে লিখলেন জগদীপ ধনখড়

Asianet News Bangla | Published : Oct 2, 2020 7:33 AM IST

শেষ কোথায়! যতদিন যাচ্ছে, সংঘাত ততই যেন ততই বাড়ছে। গান্ধীজয়ন্তীতেও টুইট করে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে খোঁচা দিলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। 

গান্ধীজয়ন্তী উপলক্ষ্যে, শুক্রবার সকালে যথারীতি টুইট করে জাতির জনককে শ্রদ্ধা জানান রাজ্যপাল জগদীপ ধানখড়। লেখেন, 'গান্ধীজির  অহিংস  ভাবনাচিন্তা আমাদের মানবতাকেই উদ্বুদ্ধ করবে।' কিন্তু ঘটনা হল, স্রেফ এটুকু লিখেই কিন্তু থেমে থাকেননি রাজ্যপাল। টুইটে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে তাঁর বার্তা, 'বাপুর আদর্শই গণতান্ত্রিক পরিবেশ তৈরিতে অনুপ্রাণিত করবে। হিংসার বদলে শান্তি প্রতিষ্ঠিত হোক।' 

 

কখনও প্রশাসনিক অব্য়বস্থা, তো কখনও শিক্ষাক্ষেত্রে বেনিয়ম, রাজ্য়পাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড়। সম্প্রতি মুর্শিদাবাদ থেকে যখন সন্দেহভাজন আল কায়দা জঙ্গি ধরা পড়ে, তখনও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল। এমনকী, টুইটে উটপাখির সঙ্গে তুলনা করে খোঁচা দেন রাজ্য পুলিশের ডিজিকেও। এরপর আবার রাজভবনে পাল্টা চিঠি পাঠান মুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। চিঠিতে রাজ্যপাল সংবিধান মেনে কাজ করছেন না বলে উল্লেখ করেছিলেন তিনি। সাংবাদিক সম্মেলনে করে আবার মুখ্য়মন্ত্রীকে সাংবিধানিক দায়িত্ব সম্পর্কে অবগত করেছিলেন রাজ্যপালও। সংঘাতের সেই আবহ বজায় থাকল গান্ধীজয়ন্তীতেও।

Share this article
click me!