'পরীক্ষায় মনোযোগী হও, সাফল্য আসবেই', উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা মমতার

  সকল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  চলতি বছরে ২ এপ্রিল অর্থাৎ শনিবার থেকে রাজ্যে  উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ২৭ এপ্রিল। 

Web Desk - ANB | Published : Apr 2, 2022 5:34 AM IST / Updated: Apr 02 2022, 11:21 AM IST

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা রাজ্যের মমতার।  চলতি বছরে ২ এপ্রিল অর্থাৎ শনিবার থেকে রাজ্যে  উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ২৭ এপ্রিল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার মোট পরীক্ষার্থী প্রায় ৭ লক্ষ ৪৫ হাজার। চলতি বছরের সকল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

 

মুখ্যমন্ত্রী এদিন রাজ্যের সকল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,' ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা এবং শুভকামনা। মনযোগী হও, শান্ত থাকো, সাফল্য আসবেই। এই বৃহত কার্যক্রম সুষ্ঠ পরিচালনা করার জন্য সকলকে সহোযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান', বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার মোট পরীক্ষার্থী প্রায় ৭ লক্ষ ৪৫ হাজার। সকাল ১০ টা থেকে বেলা ১ টা ১৫ পর্যন্ত চলবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা এবং বেলা ২ টো থেকে বিকেল ৫ টা ১৫ পর্যন্ত চলবে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা। এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার মোট পরীক্ষা কেন্দ্র ৯৯৮ টি। ৬০ টি বিষয় একাদশ শ্রেণির ও ৫৬ টি বিষয়ে উচ্চ মাধ্যমিকের পরীক্ষার প্রশ্নপত্র তৈরি হচ্ছে। ইতিমধ্যে রাজ্যের চারটি আঞ্চলিক কার্যালয় সহ ৫৫টি বিতরণ কেন্দ্র থেকে এডমিট কার্ড,  রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং পরীক্ষা সংক্রান্ত জরুরী কাগজপত্র বিতরণ করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য রাজ্য সরকার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

আরও পড়ুন, আজ শুরু উচ্চ মাধ্যমিক, নিজের স্কুলে মিলবে না বাড়তি সুবিধা, স্পষ্ট বার্তা প্রধান শিক্ষকদের

চলতি বছরের সকল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছা জানানো হয়েছে সংসদের তরফে। যদিও কোনও রকম অসুবিধা হয়, তাহলে যোগাযোগ করতে বলা হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে। ইতিমধ্য়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য খোলা হয়েছে হেল্প ডেস্ক। এই হেল্প ডেস্ক নাম্বারটি হল ০৩৪ ৬২২ ৫৫৭৮৫। এই হেল্প ডেস্ক নাম্বারে উচ্চ মাধ্যমিক সংক্রান্ত যে কোনও সমস্যার কথা তুলে ধরা হলে সমাধান করা হবে। প্রশ্নপত্র নিরাপত্তা সুরক্ষিত করার জন্য এবং নির্বিঘ্নে পরীক্ষা পরিচালনার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে ছাত্র-ছাত্রীদের প্রবেশে মোবাইল ফোন নিষিদ্ধ-সহ বেশ কিছু ক্ষেত্রে কঠোরভাবে নির্দেশিকা রয়েছে।

Share this article
click me!