বড়সড় বিস্ফোরণ থেকে বেঁচে গেল কলকাতা, হরিদেবপুরের অটোয় বিপুল পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্দেশের পর ইতিমধ্যেই বাংলার একাধিক জায়গা থেকে আগ্নেয়াস্ত্র সহ অনেকেই গ্রেফতার করা হয়েছে। এবার আগেয়াস্ত্র মিলল হরিদেবপুরে।  

Web Desk - ANB | Published : Apr 23, 2022 2:45 AM IST / Updated: Apr 23 2022, 09:41 AM IST

রাজ্যে ফের আগেয়াস্ত্রের হদিশ, এবার মিলল হরিদেবপুরে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্দেশের পর ইতিমধ্যেই বাংলার একাধিক জায়গা থেকে আগ্নেয়াস্ত্র সহ অনেকেই গ্রেফতার করা হয়েছে। এবার হরিদেবপুরের ৪১ পল্লী ক্লাবের সামনে থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও বোমা উদ্ধার করে।  এই বিপুল পরিমাণ অস্ত্র, বোমা হরিদেবপুরের ৪১ পল্লী ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা একটি অটোর থেকে উদ্ধার করা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনা জানতে পেরে হকচকিয়ে গিয়েছে এলাকাবাসী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্দেশের পর এমনিতেই রাজ্যেজুড়ে কড়া তল্লাশি চালাচ্ছে পুলিশ। এবার হরিদেবপুর থেকে বিপুল পরিমাণ অস্ত্র, বোমা উদ্ধার করেছে পুলিশ।  হরিদেবপুরের ৪১ পল্লী ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা একটি অটো থেকেই থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও বোমা উদ্ধার করে। মূলত শুক্রবার রাতে দীর্ঘক্ষণ একটি অটো দাঁড়িয়ে থাকায় সন্দেহ হয় এলাকাবাসীর। এরপর হরিদেবপুর থানায় খবর যায়। পুলিশ এসে ওই অটোর মধ্য থেকে ১৯ টি বোমা, ২ রাউন্ড গুলি এবং একটি বন্দুক উদ্ধার করেছে। তবে কি সামনে বড় কোনও হামলা, বা বিস্ফোরণের ছক কষেছিল দুষ্কৃতিরা, এই বিপুল পরিমাণ অস্ত্র এল কোথা থেকে, কোথাইবা পাচার করা হচ্ছিল, প্রশ্ন উঠেছে। যদিও এই ঘটনায় কোনও রাজনৈতিক যোগাযোগ এখনও প্রকাশ্যে আসেনি। তবে ইতিমধ্যেই এই ঘটনার শিকড়ে পৌছতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন, 'দয়া করে নিরাপত্তা দিন, আমার প্রাণ ঝুঁকিতে', বিশ্বভারতীর উপাচার্যের কাতর আর্তি তুলে টুইট রাজ্যপালের

উল্লেখ্য, এই মুহূর্তে রামপুরহাট-সহ একাধিক কাণ্ড নিয়ে উত্তাল সারা রাজ্য। রামপুরহাটে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় নির্দেশ দেন রাজ্যের যেখানে যেখানে অবৈধ ভাবে বোমা-গুলি আগ্নেয়াস্ত্র মজুত আছে সেগুলি দ্রুত উদ্ধার করতে হবে। আর মুখ্যমন্ত্রীর নির্দেশের পর মুহূর্তে জোর কদমে অভিযান চলছে। তবে শুধুই কলকাতা বা কলকাতার উপকণ্ঠেই নয়, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই পুলিশি অভিযান চলেছে জেলায় জেলায়। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১ জনকে গ্রেফতার করে মালদহ পুলিশ।  ঘটনাটি ঘটে মালদহের হরিশ্চন্দ্রপুর থানা তালসুর এলাকায়। পুলিশ সূত্রে জানা যায় গোপন সূত্রে খবর পেয়ে হরিশ্চন্দ্রপুরের তালসুর এলাকা থেকে বছর তিরিশের বিনোদ যাদব  নামে এক যুবককে গ্রেফতার করে । ওই যুবকের কাছ থেকেই একটি ওয়ান শাটার বন্দুক ও একটি সেমি রাইফেল এবং ছয় রাউন্ড গুলি উদ্ধার হয়। যদিও এদিনের হরিদেবপুরের ঘটনায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এলাকাবাসী। যদি ওই অটোটি থেকে ওই বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার না হত, কী পরিণতি অপেক্ষা করত, তা ভাবলে এখনও শিউরে উঠেছেন সবাই।

আরও পড়ুন, 'জাহাঙ্গিরপুরীতে তৃণমূল যাচ্ছে, বাঁকুড়ায়-শিবপুরে-ইসলামপুরে কে যাবে', বিস্ফোরক দিলীপ

আরও পড়ুন, দরজা আটকে বাইরে পাহারা দিলেন মহিলা, নাবালিকা ধর্ষণকাণ্ডে গ্রেফতার বিজেপি নেত্রী-সহ ৪

Share this article
click me!