মাঝ আকাশে ধোঁয়া, তড়িঘড়ি কলকাতা বিমানবন্দরে অবতরণ ইন্ডিগোর বিমান

দিল্লি থেকে কলকাতাগামী ইন্ডিগো বিমানের জরুরি অবতরণ পাইলট কলকাতা এটিসি কে জানায় ককপিটে ফায়ার এলার্ম বেজেছে কার্গো হোল্ডে ইন্ডিকেট করছে এর পরেই এটিসি সঙ্গে সঙ্গে জরুরি অবতরণ করার অনুমতি দেয়।

Saborni Mitra | Published : Aug 21, 2022 4:30 PM IST

আবারও সমস্যায় পড়ল ইন্ডিগো বিমান। দিল্লি থেকে কলকাতাগামী ইন্ডিগো বিমানের জরুরি অবতরণ পাইলট কলকাতা এটিসি কে জানায় ককপিটে ফায়ার এলার্ম বেজেছে কার্গো হোল্ডে ইন্ডিকেট করছে এর পরেই এটিসি সঙ্গে সঙ্গে জরুরি অবতরণ করার অনুমতি দেয়। সঙ্গে সঙ্গে ফুল এমার্জেন্সি ডিক্লেয়ার করে পরবর্তী সময়ে ক্যাপ্টেন আবার এটিসি কে জানায় এলার্ম টা ফলস এলাম ছিল ফায়ার নিয়ে কোনো সমস্যা নেই যেহেতু জরুরি অবতরণ ডিক্লেয়ার করা হয়েছিল সেই কারণে তড়িঘড়ি ১৬৫জন কে নিয়ে জরুরি অবতরণ করে। 

দিল্লি থেকে বিমানটি কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছিল।  এদিন সকাল ১০টা ৪৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু ১০টা ২০ মিনিট নাগাদ পাইলট বিপদ সংকেত পান। ধোঁয়া দেখা যায় বিমানের কার্গো হোল্ড থেকে। তড়িঘড়ি কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে যোগাযোগ করেন বিমানের চালক। তারপরই দ্রুত এমার্জেন্সি ল্যান্ডিং-এর ব্যবস্থা করা হয়। তৈরি রাখা হয়েছিল দমকল ও অ্যাম্বুলেন্স। এআইেসএফ কর্মীদেরও প্রস্তুত রাখা হয়েছিল। তবে তেমন কোনও প্রয়োজন হয়নি। 

বিমানটি রানওয়ে ছোঁয়ার পরেই এমার্জেন্সি গেট দিয়ে যাত্রী ও কেবিন ক্রদের দ্রুত বার করে দেওয়া হয়। কারও কোনও ক্ষতি হয়নি বলেও কলকাতা বিমান বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে। এই প্রথম নয় এর আগেও একাধিকবার ইন্ডিগো বিমানের সমস্যা দেখা দিয়েছে। চলতি মাসেই খারাপ আবহাওয়ার জন্য দিল্লি দেওঘর বিমান তড়িঘড়ি ল্যান্ডিং করা হয়েছিল অন্ডাল বিমানবন্দরে। সেই বিমানে যাত্রী সংখ্যা ছিল ১০৪।  জুলাইয়ের শেষের দিকে কলকাতামুখী ইন্ডিগো বিমান ) অসমের জোড়হাট থেকে টেক অফের সময় বিমানটি পিছলে যায়। তবে বড় বিপদ থেকে রক্ষা পায় ফ্লাইটটি।

'ভারত-চিন সীমান্ত সমস্যা সমাধান হয়নি', ব্রাজিলে বিস্তারিত জানালেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর

দেশের জনগণের জন্য পর্যাপ্ত গম মজুত রয়েছে, আমদানির দাবি উড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার

তিলক লাগান - সাফল্য থাকবে মুঠোর মধ্যে, জানুন টিকার বৈজ্ঞানিক ভিত্তি ও উপকারিতা

Share this article
click me!