মমতার বাড়িতে নিরাপত্তায় ফাঁক, সরিয়ে দেওয়া হল আইপিএস বিবেক সহায়কে

মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে অজ্ঞাত পরিচয় ব্যক্তির ঢুকে পড়ার পর থেকেই হইচই। এই বিষয়ে নিরাপত্তার ফাঁক থাকার অভিযোগ ওঠে। হয়েছে পুলিশি তদন্ত। নিরাপত্তায় ফাঁক থাকা নিয়ে মুখ খুলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যরাও। এমন এক পরিস্থিতিতে বিবেক সহায়ের বদলি বেশ তাৎপর্যপূর্ণ। 
 

Web Desk - ANB | Published : Jul 7, 2022 6:14 AM IST

রাজ্য নিরাপত্তা বিষয়ক ডাইরেক্টরের পদ থেকে সরিয়ে দেওয়া হল আইপিএস বিবেক সহায়কে। এই বদলি এমন একটা সময়ে হয়েছে যখন মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে নিরাপত্তার ফাঁক নিয়ে বিতর্কে তুঙ্গে। ১ জুলাই রাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে চুপিসাড়ে ঢুকে পড়েছিল হাফিজুল মোল্লা নামে এক যুবক। জামার নিচে লোহর রড নিয়ে সে একটি ঘরে সারারাত লুকিয়ে ছিল। ২ জুলাই সকালে তাকে সেই ঘরে দেখেতে পেয়ে পুলিশ আটক করে গ্রেফতার করে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর নিরাপত্তা বলয় সব সময় বজ্র আঁটুনি হওয়ার কথা। কিন্তু, হাফিজুলকাণ্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা ব্যবস্থাকে কাঠগড়ায় তুলে দেয়। 

গোদের উপর বিষফোড়ার মতো হয়, যখন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও সরাসরি সংবাদমাধ্যমের সামনে নিরাপত্তার গাফিলতি নিয়ে পুলিশকে অভিযুক্ত করেন। মনে করা হচ্ছিল যে কড়া ব্যবস্থা নেওয়ার পথে রাজ্য প্রশাসন। কারণ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা কোনওভাবেই কম্প্রোমাইজড হওয়ার কথা নয়। মনে করা হচ্ছে রাজ্য নিরাপত্তা বিষয় ডাইরেক্টরের পদ থেকে আইপিএস বিবেক সহায়-কে বদলি করে দেওয়াটা এই ঘটনার-ই প্রভাব। বিবেক সহায় নিরাপত্তা বিষয়ক ডাইরেক্টর পদে খুব বেশিদিন দায়িত্ব নেননি। তাঁর জায়গায় নিরাপত্তা বিষয় ডাইরেক্টরের পদ বহাল হয়েছেন পীযূষ পাণ্ডে। এই পদে যোগ দেওয়ার আগে তিনি কারেকশনাল সার্ভিসে এডিজি অ্যান্ড আইজিপি-র দায়িত্ব সামলাচ্ছিলেন। 

বিবেক সহায়কে ডিজিপি প্রভিশনিং-এ পাঠানো হয়েছে। এই বদলি ছাড়াও পুলিশ সার্ভিসের অন্যান্য উচ্চপদেও বেশকিছু রদবদল হয়েছে। যেমন- নীরজকুমার সিং আগে ছিলেন অ্যাডমিনিস্ট্রেশন-১-এর এডিজিপি অ্যান্ড আইজিপি। সেখান থেকে তিনি বর্তমানে বদলি হয়েছেন সিজি, হোমগার্ডস-এর এডিজি ব়্যাঙ্কে। আর রাজশেখরণ ছিলেন সিআইডি-র এডিজি অ্যান্ড আইজিপি। বর্তমানে তিনি দায়িত্ব নিচ্ছেন সিআইডি-র এডিজি অ্যান্ড আইজিপি পদে। অতিরিক্ত দায়িত্ব হিসাবে তাঁকে এডিজি,  

আরও পড়ুন- বিয়ে প্রস্তাব নিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে হাফিজুল, চাঞ্চল্যকর দাবি অভিযুক্তের বাবার

আরও পড়ুন-  মমতার বাড়ি নাকি কলকাতা পুলিশের হেডকোয়ার্টার , জেরায় বলল হাফিজুল

আরও পড়ুন- মহারাষ্ট্রের ক্ষমতা বিজেপি ধরে রাখতে পারবে না, জয় শাহর প্রসঙ্গ টেনে এনে বোমা ফাটালেন মমতা

সিপি ব্যারাকপুর ছিলেন মনোজকুমার ভার্মা। তাঁকে বদলি করে  অ্যাডিশনাল ডাইরেক্টর, সিকিউরিটি-র আইজিপি ব়্যাঙ্কে নিয়ে আসা হয়েছে। এছাড়াও তাঁকে আইন-শৃঙ্খলার আইজিপি হিসাবেও অতিরিক্ত দায়িত্ব সামলাতে হবে। ডক্টর ভরতলাল মিনাকেও বর্ধমান রেঞ্জের আইজি পদ থেকে সরিয়ে মালদহ রেঞ্জে আইজি করা হয়েছে। রাজেশকুমার যাদব কলকাতার শহরের এসবি-র অতিরিক্ত পুলিশ কমিশনার ছিলেন। তাঁকে কারেকশনাল সার্ভিসেস-এর আইজিপি করা হয়েছে। 
 

Share this article
click me!