মমতার বাড়ি নাকি কলকাতা পুলিশের হেডকোয়ার্টার , জেরায় বলল হাফিজুল

কলকাতা পুলিশের এক সিনিয়ার কর্তা জানিয়েছেন, 'দীর্ঘ জেরার পর সেই ব্যক্তি বলেছে মমতার বাড়িতে কলকাতা পুলিশের হেডকোয়াটার মনে করে সে সেখানে ঢুকে পড়েছিল। তবে পুলিশের অফিসে কী প্রয়োজন তা জানতে চাইলে সেই ব্যক্তি তার কোনও সঠিক উত্তর দিতে পারেনি।'

Saborni Mitra | Published : Jul 5, 2022 7:51 AM IST / Updated: Jul 05 2022, 01:36 PM IST


রাতের অন্ধকারে পুলিশের কড়া নজর এড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনে ঢুকে পড়েছিল এক ব্যক্তি। যা নিয়ে রীতিমত তোলপাড় রাজ্যরাজনীতি। কিন্তু রীতিমত নির্বিকার সেই 'আগন্তুক'। কলকাতা পুলিশ সূত্রের খবর দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর অবশ্য সেই ব্যক্তি মুখ খুলেছে। জানিয়েছে কলকাতা পুলিশের হেডকোয়াটার মনে করেই সে মমতার বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ঢুকে পড়েছিল। তারে রাতদুপুরে কলকাতা পুলিশের হেডকোয়াটারে তার কী প্রয়োজন রয়েছে তা জিজ্ঞাসা করলে অবশ্য সেই ব্যক্তি কোনও পরিষ্কার উত্তর দিতে পারেনি। 

সংবাদ সংস্থা পিটিআর জানিয়েছে , কলকাতা পুলিশের এক সিনিয়ার কর্তা জানিয়েছেন, 'দীর্ঘ জেরার পর সেই ব্যক্তি বলেছে মমতার বাড়িকে কলকাতা পুলিশের হেডকোয়াটার মনে করে সে সেখানে ঢুকে পড়েছিল। তবে পুলিশের অফিসে কী প্রয়োজন তা জানতে চাইলে সেই ব্যক্তি তার কোনও সঠিক উত্তর দিতে পারেনি।'  কলকাতা পুলিশসূত্রের খবর ধৃত ব্যক্তির নাম হাফিজুল মোল্লা। তার বয়স ৩০। উত্তর ২৪ পরগনা জেলার হাসনাবাদের  বাসিন্দা। পুলিশ জানিয়েছে এই ব্যক্তি যখন রাতের বেলা মমতার কালীঘাটের বাড়িতে ঢুকেছিল তখন তার হাতে ছিল একটি লাঠি- যা নিয়ে সন্দেহ দানা বাঁধছে পুলিশের মনে। 

পুলিশের জেরায় হাফিজুল মোল্লা নিজেকে ফল বিক্রেতা আর গাড়ি চালক বলে দাবি করেছে। সে খুব ভালো গাড়ি চালাতে পারে বলেও জানিয়েছে পুলিশের কাছে। পুলিশের প্রাথমিক অনুমান ওই ব্যক্তি মানসিকভাবে অস্থির। যদিও ধৃতের বাবা জানিয়েছে তাঁর ছেলে মানসিকভারসাম্যহীন। 


কলকাতা পুলিশের তদন্তকারীরা জানিয়েছে গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতের সঙ্গে দফায় দফায় কথা বলে তদন্তকারীরা। গোটা বিষয়টি সম্পর্কে একটা স্পষ্ট ধারনা পেতে চাইছে কলকাতা পুলিশ। ধৃতের অতীত সম্পর্কেও খোঁজ খবর নেওয়া হচ্ছে। পাশাপাশি এও জানার চেষ্টা করা হচ্ছে এই ব্যক্তি কী করে পুলিশের চোখে ধুলো দিয়ে অতক্ষণ ৩৪বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটে মমতার বাড়িতে ছিল। আর কী করেই বা ঢুকেছিল। তবে ধৃতের কথাবার্তায় বেশ কিছু অসঙ্গতি ধরা পড়েছে। 

পুলিশ সূত্রের খবর রবিবার রাত ১টা বেজে ২০ মিনিটে মমতার কালীঘাটের বাড়়িতে নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে ঢুকে পড়েছিল হাফিজুল মোল্লা। তারপর থেকে সকাল ৮টা পর্যন্ত মমতার বাড়ির মধ্যেই ঘোরাফেরা করে। সকাল ৮টার সময় তাকে দেখতে পায় কর্তৃব্যরত পুলিশ কর্মীরা। তারাই গ্রেফতার করে নিয়ে যায় লালবাদারে। সেখানেই দফায় দফায় জেরা করা হয়।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের মধ্যেই বন্দুকবাজের হামলা আমেরিকায়, মৃত ৬, গ্রেফতার হামলাকারী

রাস্তায় পড়ে রয়েছে পাথর আর গাছ-ভূমিধসে বিপর্যস্ত সমুদ্র শহর গোয়া, হাঁটু জলে ভাসছে মুম্বই

'এত বড় পরিবার কেন, এসইউভি ভাড়া করুন', প্রতিবাদ করায় চেন্নাইয়ে প্রযুক্তি কর্মীকে খুন করল ওলা চালক

Share this article
click me!