অম্বুবাচীর দিন সকালে খুলে গেল কালীঘাট মন্দিরের দরজা, প্রবেশ করা যাবে নির্দিষ্ট সময়

  • খুলে গেল কালীঘাটের দরজা
  • সাধারণ মানুষের জন্য ছয় ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত
  • অম্বুবাচীর পূণ্যলগ্নে  খুলল মন্দির 
  • কটা থেকে কটা খোলা থাকবে

Jayita Chandra | Published : Jun 22, 2021 7:46 AM IST

অম্বুবাচীর দিন সাত সকালে খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরের দরজা। লকডাউনের জন্য বন্ধ রাখা হয়েছিল কালী মন্দির। এবার বাংলার করোনা পরিস্থিতি খানিক স্বাভাবিক হওয়াতেই খুলে দেওয়া হল মন্দিরের দরজা। মঙ্গলবার সকাল ৬টায় পুজো বসে। তবে দিনভর নয়। মন্দির খোলা থাকবে কেবল মাত্র ছয় ঘণ্টা। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। 

কালীঘাট টেম্পল কমিটি থেকে নেওয়া এই সিদ্ধান্ত, তবে শর্ত সাপেক্ষ, প্রবেশ করা যাবে না মন্দিরের গর্ভগৃহে। করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বন্ধ রাখা হয়েছিল মন্দির। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ পালন করেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পরিস্থিতি এখন খানিক স্বাভাবিক। তাই ধীরে ধীরে ছন্দে ফিরছে রাজ্য। সেই দিকেই লক্ষ্য রেখে এবার খুলে দেওয়া হল মন্দিরের দরজা। কমিটির তরফ থেকে জানানো হয়, মন্দির খোলার অর্জি আসছিল প্রচুর। 

আরও পড়ুন- দরখোলায় পুকুর থেকে উদ্ধার ব্যক্তির রক্তাক্ত দেহ, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় 

আরও পড়ুন- সাত সকালে দিঘার সৈকতে ভেসে উঠল হাজারে হাজারে মাছের দেহ, ছড়াল চাঞ্চল্য 

সব দিক বিবেচনা করেই আপাতত ছয়ঘণ্টা মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে জারি থাকবে কড়া নিরাপত্তা। তবে মঙ্গলবার থেকেই শুরু অম্বুবাচী। হিন্দু এই বিধি অনুযায়ী যেহেতু মন্দির বন্ধ রাখতে হয়, তাই এখনই হচ্ছে না দর্শণ। ২৫ জুন থেকে সাধারণ মানুষ পুজো দিতে পারবেন এই সতীপীঠে। পাশাপাশি একইভাবে খুলে দেওয়া হয়েছে তারাপীঠের দরজাও। 
 

Share this article
click me!