Firhad Hakim- KMC অর্থ সহ একাধিক গুরুত্বপূর্ণ বিভাগে ফিরহাদ, জানুন মেয়র পারিষদের বাকিরা কোন দফতরে

পুরসভার শপথ গ্রহণ শেষে হতেই নতুন করে বিভাগীয় দায়িত্বে মেয়র এবং মেয়র পারিষদ। পুরসভার অর্থ দফতরের দায়িত্বভারে রয়েছেন মেয়র ফিরহাদ হাকিম এবং স্বাস্থ্য পরিষেবা বিভাগে ডেপুটি মেয়র অতীন ঘোষ। 

Web Desk - ANB | Published : Dec 29, 2021 6:03 AM IST / Updated: Dec 29 2021, 11:35 AM IST

পুরসভার (KMC 2021) শপথ গ্রহণ শেষে হতেই নতুন করে বিভাগীয় দায়িত্বে ( KMC Division Department) মেয়র এবং মেয়র পারিষদ। পুরসভার অর্থ দফতরের দায়িত্বভারে রয়েছেন মেয়র ফিরহাদ হাকিম ( Firhad Hakim) এবং স্বাস্থ্য পরিষেবা বিভাগে ডেপুটি মেয়র অতীন ঘোষ (Atin Ghosh)। ইতিমধ্যেই নতু করে কাজ শুরু আগে তাঁদের ঘরে নতুন চমক আনা হয়েছে।

কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের দায়িত্বে থাকা বিভাগ গুলি হল- জল-সরবরাহ, অর্থ, নাগরিক অভিযোগ এবং সমাধান,  কে আই আই পি, বাড়ি নির্মাণ, সেন্ট্রাল স্টোর, কর মূল্যায়ন এবং আনুষঙ্গিক। পাশপাশি ডেপুটি মেয়র অতীন ঘোষের দায়িত্বে রয়েছে স্বাস্থ্য পরিষেবা, ভেজাল খাদ্য প্রতিরোধ করণ,  আর্কাইভ, মেডিকেল স্টোর, টিবি হাসপাতাল বিভাগ। এবং কলকাতা পুরসভার মেয়র পারিষদে উদ্যান, ক্রীড়া, বিজ্ঞাপন, পার্কিংয়ের দায়িত্বে রয়েছেন  দেবাশিস কুমার।জঞ্জাল ব্যবস্থাপনায় দেবব্রত মজুমদার।আলোর বিভাগে সন্দীপ রঞ্জন বক্সী, শিক্ষা এবং তথ্যপ্রযুক্তি বিভাগে সন্দীপন সাহা। সামাজিক এবং নারী কল্যাণ, রূপশ্রী, কন্যাশ্রী, বার্ধক্য ভাতা বিভাগ দেখবেন মিতালি বন্দ্য়োপাধ্যায়। তথ্য এবং জনসংযোগ, এন্টালি ওয়ার্ক শপের দায়িত্বে জীবন সাহা। আগের মতোই শহরের নিকাশি ব্যবস্থার দায়িত্বে তারক সিং। বস্তি এবং পরিবেশের দায়িত্বে স্বপন সমাদ্দার। বাজার বিভাগে আমিরুদ্দিন ববি, একশো দিনের প্রকল্পের দায়িত্বে রাম প্যায়ারে রাম।রাস্তা এবং ইঞ্জিনিয়ারিং বিভাগে  অভিজিৎ মুখোপাধ্যায়। আবাসন, আইন এবং কর্মীবর্গ বিভাগের দায়িত্বে রয়েছেন  বৈশ্বানর চট্টোপাধ্যায়।

অপরদিকে, কাজ শুরু আগে ইতিমধ্যেই মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেঝেতেই নতুন কার্পেট এবং দেওয়ালে নতুন ওয়াল পেপার। শুধু তাই নয় বদল আনা হয়েছে আলোকসজজ্জাতেও। মেয়রের ঘরের টেবিল-চেয়ার সবেতেই পড়েছে পালিশ। পাশাপাশি মেয়র পারিষদের অফিসগুলিকেও নতুন করে সাজানো হয়েছে।  প্রসঙ্গত, এই নিয়ে টানা তিনবার কলকাতা পুরসভা নিজেদের দখলে রেখেছে তৃণমূল। প্রথম দুই দফায় মেয়র হয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। কিন্তু, দ্বিতীয় দফার মাঝামাঝি ব্যাক্তিগত কারণ দেখিয়ে মেয়র পদ ছেড়ে দিয়েছিলেন শোভন। তারপরেই ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার শপথগ্রহণের সময় ফিরহাদ হাকিম বলেন, ফিরহাদ হাকিম বলেছেন, মমতা বন্দ্য়োপাধ্যায়ের স্বপ্নপূরণ করাই তাঁর লক্ষ্য।কলকাতাকে বিশ্বের শ্রেষ্ঠ শহরে পরিণত করতে চান তৃণমূল নেত্রী। সেই স্বপ্নই তাঁরা সকলে মিলে পূরণ করবেন। মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিশ্বাস তাঁরা রাখবেন। ফিরহাদের কথায়, আমরা মমতা বন্দ্য়োপাধ্যায়ের স্বপ্নের কলকাতা গড়ব। আমরা সবাই সেবক। আমরা হলাম প্রধান সেবক। নেত্রীর স্বপ্নপূরণ টিম কর্পোরেশনের লক্ষ্য। সবাই নিজের ওয়ার্ডের উন্নয়ন করলেন, উন্নত হবে কলকাতা।'

 

  

 

 

Share this article
click me!