KMC Election 2021: বুথের মধ্যে তৃণমূল-কংগ্রেস ব্যাপক সংঘর্ষ, ব্রেবোর্ন রোডে পুলিশের সামনেই বেধড়ক মার কংগ্রেস

কংগ্রেস শাসকদের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুললেও তৃণমূলের অভিযোগ সন্তোষ পাঠকের লোকজনই ওই এলাকায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছেন। গায়ের জোরে ভোট করানোর চেষ্টা করছে। এদিকে ইতিমধ্যেই এলাকায় পৌঁছে গিয়েছে বিশাল পুলিশ বাহিনী।  

Jaydeep Das | Published : Dec 19, 2021 7:51 AM IST

পুরভোট চলাকালীন দফায় দফায় উত্তপ্ত কলকাতা(Kolkata)। কোথাও দেদার বোমাবাজি, তো কোথাও পুলিশের সামনেই এজেন্ট-প্রার্থীকে দফায় দফায় মারধর তো কোথাও আবার ভুয়ো ভোটারের অভিযোগ সামনে এসেছে। এমনকী বিরিয়ানি খাইয়ে ভোটারদের প্রলুদ্ধ করার অভিযোগও সামনে এসেছে। এরই মধ্যে জৈন স্কুলের বুথে আক্রান্ত কংগ্রেস প্রার্থীর এজেন্টকে(Agent of Congress candidate) মারধরের ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়াল। ব্রেবোর্ন রোডের(Brabourne Road) এই বুথের মধ্যে পুলিশের সামনেই সন্তোষ পাঠকের এজেন্ট অমিতাভকে মারধরের অভিযোগ সামনে আসছে। প্রার্থী ও এজেন্ট দুজনকেই ব্যাপক মারধর করা হয় বলে খবর। এই ঘটনাকে কেন্দ্রে করে ৪৫ নম্বর ওয়ার্ডে ছড়িয়েছে তুমুল উত্তেজনা। এদিকে এদিন সকাল থেকেই এই ওয়ার্ডে দফায় দফায় উত্তেজনা ছড়ায় বলে জানা যায়। ভোটদান প্রক্রিয়া নিয়ে কংগ্রেস-শাসকদল(Congress-TMC) দুপক্ষের মধ্যেই বাড়তে থাকে চাপানউতর। কিন্তু উত্তেজনার আবহ থাকা সত্ত্বেও পুলিশ কেন ব্যবস্থা নিল না সেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। তবে কংগ্রেস শাসকদের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুললেও তৃণমূলের অভিযোগ(Trinamool allegations) সন্তোষ পাঠকের লোকজনই ওই এলাকায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছেন। গায়ের জোরে ভোট করানোর চেষ্টা করছে। এদিকে ইতিমধ্যেই এলাকায় পৌঁছে গিয়েছে বিশাল পুলিশ(Police) বাহিনী।  

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের কলকাতা পুরভোটে (Kolkata Municipal Corporation Election 2021)এ বার মোট ভোটার ৪০,৪৮,৩৫২ জন।এদিকে এদিন সকাল ১১ টা পর্যন্ত কলকাতা পুরভোটে ভোটদানের হার ১৯ শতাংশ ছুঁয়েছে। এদিকে এজেন্টকে মারধর সহ একাধিক অভিযোগে ১০০, ১০১, ১০২, ১১০ এই চার ওয়ার্ডের প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে সিপিআইএম। স্বচ্ছ ভোটের দাবিতে বাঘাযতীন মোড় অবরোধও করেছে সিপিআইএম-র কর্মী সমর্থকেরা। এদিকে টাকি বয়েজ স্কুলের সামনে বোমাবাজির ঘটনায় গুরুতর ভাবে আহত হয়েছেন এক ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় তাকে এসএসকেএম হাসপাতালে(SSKM Hospital) ভর্তি করা হয়েছে। সকাল থেকেই এখানে অশান্তিতে জড়িয়ে পড়েছে কংগ্রেস ও শাসক তৃণমূল। এই ঘটনাকে কেন্দ্র করে শিয়ালদা স্টেশন(Sealdah hospital) চত্বরে উত্তেজনা। অন্যদিকে এই বুথেই সিসিটিভি বিকলের অভিযোগ খারিজ করে দিয়েছে কমিশন।

আরও পড়ুন-মানিকতলায় বিরিয়ানি খাইয়ে ভোটারদের মন জেতার চেষ্টার অভিযোগ, কাঠগড়ায় বিজেপি

অন্যদি্কে বেলেঘাটা ৩৬ নম্বর ওয়ার্ডে খান্না স্কুলের ১৫,১৭,১৮,১৯,২০,২১ নম্বর বুথে বোমাবাজির অভিযোগেও ছড়িয়েছে উত্তেজনা। ইতিমধ্যেই এলাকায় পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী, কোমব্যাট ফোর্স। এদিকে গোটা শহরে ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯টি বুথের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে ১১৩৯টি বুথকে সংবেদনশীল বলে চিহ্নিত করেছে রাজ্য নির্বাচন কমিশন।

Share this article
click me!