KMC Election: বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচার, রাস্তায় নেমেই ঝোড়ো ব্যাটিং অশোক দিন্দার

দুদিন আগেই ১১৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী তাপস ধারার হয়ে ভোট প্রচার করতে দেখা গিয়েছিল প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দাকে। এবার কলকাতা কর্পোরেশনের বেহালা পূর্ব ১১৬ নম্বর ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী স্বপ্না ব্যানার্জির সমর্থনে নামলেন।

Jaydeep Das | Published : Dec 12, 2021 8:15 AM IST / Updated: Dec 12 2021, 01:55 PM IST

বেজে গিয়েছে পুরভোটের দামামা। হাতে বাকি আর মাত্র সপ্তাহ খানেকেরও কম সময়। এমতাবস্থায় শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারে খামিত দিতে নারাজ শাসক-বিরোধী কোনও দলই। রোজই প্রচারে দেখা যাচ্ছে নিত্যনতুন চমক। কোনও প্রার্থীর প্রচারে নামছেন অভিনেতা-অভিনেত্রীরা। তো কোথাও আবার পোড় খাওয়া রাজনীতিবিদেরা। কেউ কেউ বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন তো কেউ দলের অনুগামীদের নিয়ে করছেন মিছিল। এমতাবস্থায় দুদিন আগেই ১১৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী তাপস ধারার হয়ে ভোট প্রচার করতে দেখা গিয়েছিল প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দাকে। সেদিন রাস্তায় বেরিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথাও বলেন তিনি। এবার কলকাতা কর্পোরেশনের বেহালা পূর্ব ১১৬ নম্বর ওয়ার্ডের বিজেপি মনোনীত প্রার্থী স্বপ্না ব্যানার্জির সমর্থনে নামলেন।

১১৬ নম্বর ওয়ার্ডের ক্যানেল রোডের বস্তিতে ঘুরে ঘুরে ডোর টু ডোর প্রচার করলেন। স্বপ্না ব্যানার্জির সমর্থনে চাইলেন ভোটও। এদিকে গত কয়েকদিন ধরেই একাধিক ওয়ার্ডে বিজেপি প্রার্থীদের হয়ে ভোট প্রচারে নামতে দেখা যাচ্ছে দিন্দাকে। এমনকী শনিবার ১২০ নম্বর ওয়ার্ডে ভোট প্রচারে বেরিয়ে খানিক সমস্যার মধ্যেও পড়েন তিনি। ওই দিন সকালে ১২০ নম্বর ওয়ার্ডে প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দাকে নিয়ে প্রচারে বেরিয়ে পতাকা, হোডিং ছেঁড়া দেখে তৃণমূলের বিরুদ্ধে কড়া ভাষায় ক্ষোভ উগরে দেয় বিজেপি। এই ঘটনায় পুলিশে অভিযোগও দায়ের করেছেন বিজেপি প্রার্থী উজ্জ্বল বোড়াল।

 

চাঁচাছোলা ভাষায় তৃণমূলের বিরুদ্ধে আক্রমণও শানিয়েছেন দিন্দা। তাঁর কথায় অভিষেক বন্দ্যোপাধ্যায় যাই বলুক না কেন তৃণমূল কংগ্রেস সন্ত্রাস করে নির্বাচন জেতার চেষ্টা করছে। দলীয় কর্মীরা নেতার বার্তা মানছেন না। তবে সাধারণ মানুষ বিজেপির সঙ্গে রয়েছে বলে দাবি করেছেন অশোক দিন্দা। প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতা পৌরসভা নির্বাচনী প্রচারের জন্য ইতিমধ্যেই রাজ্যের শীর্ষস্থানীয় নেতা, বিজেপির বিধায়ক ও সাংসদদের একটা তালিকা তৈরি করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। সেই তালিকা ধরেই চলছে প্রচারাভিযান।

আরও পড়ুন-প্রশাসনিক সভায় কেন ডাক পাচ্ছেন না বিজেপি বিধায়কেরা, সাংসদের প্রশ্নে দানা বাঁধছে বিতর্ক

তালিকায় নাম রয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, কেন্দ্রীয় জাহাজ দফতরের রাষ্ট্রমন্ত্রী শান্তনু ঠাকুর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রমাণিক, কেন্দ্রীয় শিক্ষা দফতরের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকার, অভিনেতা রুদ্রনীল ঘোষ, অভিনেত্রী পায়েল সরকার, অশোক দিন্দা, অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়, অর্থনীতিবিদ এবং বিধায়ক অশোক লাহিড়ী-সহ একঝাঁক নেতার। প্রসঙ্গত উল্লেখ্য, অশোক দিন্দা ২০১০ সালের ২৮ মে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের মাধ্যমে তাঁর কেরিয়ার শুরু করেন। খেলা থেকে অবসরের পর দিন্দা বিজেপিতে যোগ দেন এবং ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরের ময়না কেন্দ্র থেকে প্রার্থী হন। এই ভোটেই তৃণমূলের সংগ্রাম কুমার দোলাইকে ১২৬০ ভোটে পরাজিত করেন এবং প্রথমবারের মতো বিধায়ক হন।

 

Share this article
click me!