সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল, আজ আলোচনা বসবেন বিশেষজ্ঞরা

  • সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামগ্রিক অবনতি হয়নি 
  • সব মিলিয়ে স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা  
  •    নতুন করে ডায়ালিসিস করারও প্রয়োজন হয়নি 
  • শুরু হওয়ার পরই সৌমিত্রকে নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকেরা

Asianet News Bangla | Published : Nov 5, 2020 5:03 AM IST / Updated: Nov 05 2020, 10:38 AM IST

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামগ্রিক অবনতি হয়নি। সব মিলিয়ে স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা। মেডিক্যাল বুলেটিন বুলেটিনে বলা হয়েছে, মঙ্গলবারের তুলনায় প্রবীণ এই অভিনেতার শারীরিক অবস্থার  সামগ্রিক অবনতি হয়নি। 

 

 

ডায়ালিসিসের পর শারীরিক পরিস্থিতি আগের থেকে  স্থিতিশীল


হাসপাতাল সূত্রে খবর, এই মুহূর্তে স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা। নতুন করে হয়নি কোনও সংক্রমণ। নতুন করে ডায়ালিসিস করারও প্রয়োজন হয়নি। বৃহস্পতিবার আলাদাভাবে আলোচনায় বসবেন নেফ্রোলজিস্ট, স্নায়ুরোজ বিশেষজ্ঞ, সংক্রমক রোগ বিশেষজ্ঞরা। জানাল মেডিক্যাল বুলেটিন। শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হলেও সামান্য উন্নতি হয়েছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শরীরের রক্তচাপও নিয়ন্ত্রিত রয়েছে অভিনেতার। এর পাশাপাশি অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গও সচল রয়েছে।   এই নিয়ে চতুর্থ বার ডায়ালিসিস করা হল সৌমিত্রর।  হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্টও নতুন করে আর কমেনি। ডায়ালিসিসের পর শারীরিক পরিস্থিতি আগের থেকে অনেকটাই স্থিতিশীল।

 

 

শারীরিক পরিস্থিতি একইরকম রয়েছে ফেলুদার

গত রবিবার অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হওয়ার পরই সৌমিত্রকে নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকেরা। তবে সোমবার থেকেই তা নিয়ন্ত্রণে চলে আসে।গতকাল নিজেই চোখ মেলে তাকিয়েছেন অভিনেতা। ডায়ালিসিসের ফলে রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রায় ভারসাম্য এসেছে।  ইতিমধ্যেই সৌমিত্রকে রক্ত দেওয়া হয়েছে। এমনকী ভেন্টিলেশনের মাত্রাও একই রয়েছে।তবে শারীরিক পরিস্থিতির আর কোনও অবনতি ঘটেনি। জটিলতা কাটছে ধীরে ধীরে, শারীরিক পরিস্থিতি একইরকম রয়েছে ফেলুদার। 

বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি


 তবে এখনও সঙ্কটজনক  অবস্থায় রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ফুসফুসের সংক্রমণ আটকাতে যে ওষুধ দেওয়া হয়েছিল অভিনেতাকে, তা কতটা কাজ করেছে তাও খতিয়ে দেখা হবে। গত কালই নিজে থেকে চোখ খোলার চেষ্টা করছেন অভিনেতা। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন অভিনেতা। কয়েকদিন ধরে ভেন্টিলেশন সাপোর্টের মাত্রা একই রয়েছে বলে খানিকটা আশার আলো দেখছেন চিকিৎসকেরা। আপাতত স্থিতিশীল থাকলেও এখনও সঙ্কট মুক্ত নন অভিনেতা। প্রতি মুহূর্তেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিৎসকেরা। তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি এবং বয়স। তার শারীরিক অবস্থার এই খবরে সকলের তার সুস্থতার কামনা করছেন।

Share this article
click me!